দেওয়ানগঞ্জের তারাটিয়ায় নির্বাহী কমিটির মাসিক মিটিং

S M Ashraful Azom
0
দেওয়ানগঞ্জের তারাটিয়ায় নির্বাহী কমিটির মাসিক মিটিং

মোঃ ফরিদুল ইসলাম ফরিদ, দেওয়ানগঞ্জ প্রতিনিধি: জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার, ২নং ক্লাস্টার তারাটিয়াতে আজ সোমবার ২৪ ফেব্রুয়ারি, জামালপুর নতুন জীবন কমিউনিটি সোসাইটি ২নং ক্লাস্টার তারাটিয়া, নির্বাহী কমিটির সভার আয়োজন করা হয়।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ)।

সামাজিক বিনিয়োগ ও নারী ক্ষমতায়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ)। একই সাথে কাজ করে যাচ্ছে দারিদ্র্য বিমোচন ও উৎপাদনকারী দল নিয়ে। আরও কাজ করেন জীবন মান উন্নয়ন নিয়ে।

নির্বাহী কমিটির সভাপতি মোছাঃ নেকজাহান বেগমের সভাপতিত্বে সভার আনুষ্ঠানিকতা শুরু করা হয়।

উক্ত সভায় উপস্থিত ছিলেন এসডিএফ এর জামালপুরের জেলা কর্মকর্তা (আইসিবি) মোঃ বেলায়েত হোসেন ও জেলা কর্মকর্তা শামসুল আলম। আরও উপস্থিত ছিলেন, সিএফ মোঃ জাহাঙ্গীর আলম, সিএফ মোঃ আমিনুল ইসলাম।

আরও উপস্থিত ছিলেন জামালপুর নতুন জীবন কমিউনিটি সোসাইটি, ২নং ক্লাস্টার তারাটিয়ার নির্বাহী কমিটির সকল সদস্য গণ।

উক্ত সভায় জেলা কর্মকর্তা মোঃ বেলায়েত হোসেন সংগঠন শক্তিশালী করনের জন্য বিভিন্ন বিষয় আলোচনা করেন। তিনি আরও আলোচনা করেন ক্লাস্টারের সকল গ্রামের কার্যক্রম স্থায়ীত্ব করার লক্ষ্যে ব্যাপক আলোচনা করেন।

জেলা কর্মকর্তা মোঃ শামসুল আলম সঞ্চয় ও ঋণ কার্যক্রম নিয়ে আলোচনা করেন।

উক্ত সভায় গত মাসের লক্ষ্য মাত্রা অর্জন ও অগ্রগতি নিয়ে বিস্তারিত আলোচনা করেন।
দুর্বল গ্রাম সচল করার,  ২টি বন্ধ গ্রাম চালু , গ্রাম সংগঠন শক্তিশালী করার জন্য সিদ্ধান্ত গ্রহণসহ আয় ব্যয় সংক্রান্ত বিষয় আলোচনা করেন।

এর পর বিকাল ৩ঘটিকার সময়   জামালপুর নতুন জীবন কমিউনিটি সোসাইটি, ২নং ক্লাস্টার তারাটিয়া, সোশ্যাল অডিট কমিটি (স্যাক) এর মাসিক সভার করেন।

উক্ত সভায়  আহবায়ক মোছাঃ রশিদা  বেগমের এর নেতৃত্বে সভার আনুষ্ঠানিকতা শুরু করা হয়।
উপস্থিত ছিলেন স্যাক সদস্য গণ।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা কর্মকর্তা মোঃ বেলায়েত হোসেন। তিনি বলেন, সোশ্যাল অডিট কমিটিকে দায়িত্বের সহিত কাজ, ক্লাস্টারের সকল বিল ভাউচার সঠিক ভাবে নিরীক্ষা, ভুলত্রুটি চিহ্নিত করে সংশোধনের জন্য সুপারিশ ও প্রতি মাসে কমপক্ষে ২টি করে গ্রাম অডিট করতে হবে।

আহবায়ক মোছাঃ রশিদা বেগমের এর নেতৃত্ব সোশ্যাল অডিট কমিটি, ক্লাস্টারের নির্বাহী কমিটি সহ সকল কমিটির রেজুলেশন খাতা যাচাই-বাছাই, সকল বিল ভাউচার যাচাই-বাছাই, নির্বাহী কমিটির সঞ্চয় ও ঋণ কার্যক্রমের জানুয়ারির লক্ষ্য মাত্রা ও অগ্রগতি যাচাইসহ গত মাসের সুপারিশ সমূহ ফলোআপ করেন।

এ সকল অডিট করার পর দুর্বল দিক গুলো ও চিহ্নিত সমস্যাবলী সংশোধন করার জন্য নির্বাহী কমিটিকে সুপারিশ করা হয়।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top