এই বসন্তে ঘণ্টায় ৫০ কি.মি. বেগে ধেয়ে আসছে কালবৈশাখী

S M Ashraful Azom
0
এই বসন্তে ঘণ্টায় ৫০ কি.মি. বেগে ধেয়ে আসছে কালবৈশাখী
সেবা ডেস্ক: এই বসন্তে প্রবল বৃষ্টি ও বজ্রপাত সঙ্গে নিয়ে ঘণ্টায় ৫০ কিলোমিটার বেগে ধেয়ে আসছে কালবৈশাখী। ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের আবহাওয়া অফিস এমনটাই ইঙ্গিত দিয়েছে।

ওই রাজ্যে ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া অফিস। তাদের পূর্বাভাষ অনুযায়ী সোমবার সকাল থেকেই আকাশ মেঘলা ছিল এবং পরবর্তী ২৪ ঘণ্টায় ওই রাজ্যে আরো বৃষ্টিপাতের পূর্বাভাস দেয়া হয়েছে। দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গেই এই বৃষ্টির পূর্বাভাস দেয়া হয়েছে। বুধবার উত্তরবঙ্গের জলপাইগুড়ি, দার্জিলিং, কোচবিহার, আলিপুরদুয়ার, কালিম্পংয়ে বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া দফতর জানিয়েছে, মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, মুর্শিদাবাদ, নদিয়া, উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা এবং বীরভূমেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অনেক জায়গায় ৫০ কিলোমিটার বেগে কালবৈশাখীও হতে পারে।

তারা আরো জানিয়েছেন, বিহার ও ঝাড়খণ্ড লাগোয়া অঞ্চলে একটি ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে। এর জেরে প্রচুর জ্বলীয় বাষ্প গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলায় প্রবেশ করতে পারে। হতে পারে প্রবল বৃষ্টি। পার্বত্য অঞ্চল ও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে এই ঝড়ের পূর্বাভাস দেয়া হয়েছে।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top