সরিষাবাড়ীতে হোম কোয়ারেন্টাইনে ১০ জন

সরিষাবাড়ীতে হোম কোয়ারেন্টাইনে ১০ জন
জামালপুর প্রতিনিধি : জামালপুরের সরিষাবাড়ীতে ২৭০ জন বিদেশ ফেরত এসেছে। করোনা ভাইরাস আতঙ্কে ১০ জনকে হোম কোয়ারেন্টাইনে নিয়েছে প্রশাসন।

উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সূত্র জানায়, বৃহষ্পতিবার পর্যন্ত সরিষাবাড়ীর বাসিন্দা ২৭০ জন প্রবাসী ঢাকা বিমানবন্দর পার হয়ে এ উপজেলায় এসেছে বলে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এক পত্রে জানানো হয়। তবে শুক্রবার বিকেল পর্যন্ত উপজেলা প্রশাসনের হাতে ১০ জন প্রবাসীর পরিচয় পাওয়া গেছে। যাদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে। এরা ইতালি, থাইল্যান্ড, সিঙ্গাপুর, ভারত, কাতার, মালয়েশিয়া, দুবাই, ও সৌদি আবর থেকে সম্প্রতি সরিষাবাড়ীতে ফিরেছেন। অপরদিকে পুলিশের স্পেশাল ব্রাঞ্চের তালিকা মতে ১৯ জন প্রবাসীকে হোম কেয়ারেন্টাইনে রাখার খবর জানিয়েছে প্রশাসন। তবে প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেরিত তালিকা অনুযায়ী সরিষাবাড়ীর ২৭০ জন প্রবাসী দেশে ফিরলেও তাদের অবস্থান বলতে পারছে না কেউ।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা শিহাব উদ্দিন আহমদ বলেন, ‘বিভিন্ন দেশ থেকে ফেরা ২৭০ জন প্রবাসীর তালিকা অনুসন্ধান করা হচ্ছে। ইতোমধ্যেই যাদের পরিচয় নিশ্চিত করা গেছে, তাদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।’ তিনি আরো জানান, প্রবাসীদের খোঁজখবর নিতে পৌরসভাসহ ৮টি ইউনিয়নে ১৮ জন ট্যাগ অফিসার নিয়োগ করা হয়েছে। পৌর মেয়র-কাউন্সিলর, সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান-মেম্বার, ইউনিয়ন স্বাস্থ্য পরিদর্শক, পরিবার পরিকল্পনা পরিদর্শক ও গ্রাম পুলিশসহ সবাইকে ট্যাগ অফিসারদের সহযোগিতার অনুরোধ জানানো হয়েছে।

আরও দেখুন: শেরপুরে কোয়ারেন্টাইনে আরো চারজন


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন