বাঁশখালীতে বিদেশ ফেরত ১ জনকে জরিমানা সহ কোয়ান্টাইনে

S M Ashraful Azom
বাঁশখালীতে বিদেশ ফেরত ১ জনকে জরিমানা সহ কোয়ান্টাইনে
শিব্বির আহমদ রানা, বাঁশখালী সংবাদদাতা, চট্টগ্রাম: চট্টগ্রামের বাঁশখালীতে করোনা ভাইরাসের ঝুঁকি এড়াতে প্রশাসনের উদ্যোগে উপজেলার বিভিন্ন ইউনিয়নে মোবাইলকোর্ট পরিচালনা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ মার্চ) সকালে পরিচালিত মোবাইলকোর্ট অভিযানে বৈলছড়ি ইউনিয়নে বাহরাইন হতে গত বুধবার রাতে ফেরত এজহার মিয়ার পুত্র মুহাম্মদ হামিদ আলীকে অবাধে বাজারে ঘোরাফেরারত অবস্থায় পাওয়া যায়। এ অবস্থায় মোবাইল কোর্টের আওতায় তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। ১৪ দিন পূর্ণ না হওয়া পর্যন্ত হোম কোয়ারান্টাইনে থাকবে সেই অঙ্গীকারও নেয়া হয়।

বাঁশখালী উপজেলা নির্বাহী অফিসার মোমেনা আক্তার ও সহকারী কমিশনার (ভূমি) আল-বশিরুল ইসলাম এ অভিযান পরিচালনা করেন।

এ ব্যাপারে সহকারী কমিশনার বলেন, 'আজ (১৯ মার্চ) সকাল থেকে বাঁশখালী উপজেলার বিভিন্ন ইউনিয়নে হোম কোয়ারান্টাইনে থাকা লোকজন সত‍্যিকার অর্থেই বাসায় থাকছেন কি না তা নিশ্চিত করতে বাসায় বাসায় ইউএনও স‍্যার সহ তদারকি করি। সারাদিন কাউকে হোম কোয়ারান্টাইনের বাইরে না পেলেও বৈলছড়ি ইউনিয়নে বাহরাইন হতে গতরাতে ফেরত মুহাম্মদ হামিদ আলী নামক এক প্রবাসীকে বাজারে ঘোরাফেরারত অবস্থায় পাওয়া যায়। তাকে নগদ ১০ হাজার টাকা জরিমানাসহ হোম কোয়ান্টাইনে পরবর্তী ১৪ দিন থাকবে সেই অঙ্গীকার নেয়া হয়।'

তাছাড়া কোন কোচিং সেন্টার চালু আছে কি না তা তদারকি করা হয়, সকল কোচিং সেন্টারকে বন্ধ অবস্থায় পাওয়া যায় এবং সরকারি নির্দেশনা মোতাবেক বন্ধের নোটিশ ঝুলতে দেখা যায় বলেও জানান তিনি।

এদিকে খবর পেয়ে সরল ইউনিয়নে আজ রাতে (বৃহস্পতিবার) একটি ওয়াজ মাহফিল হওয়ার কথা ছিল এবং বৈলছড়ি ইউনিয়নে একটি ওয়াজ মাহফিল চালু অবস্থায় জনসমাগম রোধে জনস্বাস্থ্যের কথা বিবেচনা করে ওয়াজ মাহফিল দুটি বন্ধ করে দেয়া হয়েছে বলেও জানা যায়।

এক প্রশ্নের জবাবে সহাকারী কমিশনার (ভূমি) আল বশিরুল ইসলাম জানান, 'কোন অসাধু ব্যবসায়ী দ্রব্যমূল্য বৃদ্ধি করলে তার সুনির্দ্দিষ্ট অভিযোগ প্রমাণিত হওয়ার খবর পেলে জরিমানা সহ যথাযত ব্যবস্থা নেওয়া।'


ক্যাপশন: প্রশাসনের উদ্যোগে মোবাইলকোর্ট পরিচালনার সময়।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন


#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top