রৌমারীতে ১০ টাকা কেজিতে চাউল পেল ১৪ হাজার পরিবার

S M Ashraful Azom
রৌমারীতে ১০ টাকা কেজিতে চাউল পেল ১৪ হাজার পরিবার

শফিকুল ইসলাম: ‘শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ঘরবন্দি শ্রমজীবি মানুষের সহায়তায় খোলা বাজার (খাদ্য বান্ধব কর্মসূচী) এর মাধ্যমে ১০ টাকা কেজি চাইল বিক্রয় শুরু হয়েছে।

তবে সামাজিক দুরত্ব বজায় রেখে চাউল বিতরণ করা হয়। রিক্সা, ভেনচালক, দিনমুজুরসহ বিভিন্ন শ্রেণীর পেশার হতদরিদ্র মানুষকে এ সুবিধা দিতেই মুলত এ কর্মসূচী চালু করেছে সরকার। চলতি মার্চ থেকে সরকারের এ কর্মসূচী চলবে জুন পর্যন্ত। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুয়ায়ী খেটে খাওয়া দরিদ্র জনগোষ্ঠির জন্যই নেওয়া হয়েছে এমন উদ্যোগ।

সোমবার সকাল সাড়ে ৯টায় সাধারন মানুষের মাঝে শুরু হয়েছে ১০ টাকা কেজি দরে চাউল বিক্রয়। প্রতিমাসের প্রথম সপ্তাহে ১৪ হাজার ৫’শ ৯৪ জন কার্ডধারী প্রত্যেককে ৩০ কেজি করে চাউল দেওয়া হচ্ছে। সকাল থেকে উপজেলার ৬টি ইউনিয়নে ২৭ টি স্থানে (খাদ্য বান্ধব কর্মসূচী)’র ডিলারদের মাধ্যমে এ চাউল বিক্রয় করা হয়। বর্তমান পরিস্থিতিতে এভাবে চাউল পেয়ে খুশি নিম্ন আয়ের মানুষ।

উপজেলা নির্বাহী অফিসার আল ইমরান ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অফিসার ইশকে আব্দুল্লাহ বলেন, ১০ টাকা দরে চাউল  বিক্রয় সঠিক ভাবে পরিচালনা করার জন্য সকল ডিলারদের নির্দেশ দেওয়া হয়েছে। এ চাউল বিক্রয়ে কোন প্রকার অনিয়ম যাতে না হয় সেদিকে প্রশাসনের কঠোর নজরদারী রয়েছে।


ভিডিও নিউজ


-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন


ট্যাগস

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top