ধুনটে দোকান খোলা রাখার সময় বেঁধে দিলেন ইউএনও

S M Ashraful Azom
ধুনটে দোকান খোলা রাখার সময় বেঁধে দিলেন ইউএনও

রফিকুল আলম, ধুনট (বগুড়া): করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে সামাজিক নিরাপদ দুরত্ব সুরক্ষায় বগুড়ার ধুনট উপজেলায় কাঁচাবাজার ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকানপাট খোলা রাখার সময় বেঁধে দেওয়া হয়েছে। উপজেলা করোনা প্রতিরোধ কমিটির জরুরী সভার সিদ্ধান্তের আলোকে এ নির্দেশনা দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিয়া সুলতানা।

সিদ্ধান্ত অনুযায়ী, প্রতিদিন সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত কাঁচাবাজার ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকানপাট খোল থাকবে। দুপুর ২টার পর থেকে সকাল ৬টা পর্যন্ত কাঁচাবাজার ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকানপাট বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। তবে ঔষধের দোকান ২৪ ঘন্টা খোলা রাখতে কোন বাঁধা নেই। উপজেলার সকল হাটাবাজারের দোকানপাটের জন্য এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ধুনট বাজার ব্যবসায়ী ঐক্য পরিষদের সভাপতি ও পৌরসভার মেয়র এজিএম বাদশাহ বলেন, প্রশাসনের এ সিন্ধান্তের প্রতি একাত্বতা প্রকাশ করেছি। সামাজিক দূরত্ব বজায় রাখতে সাধারণ মানুষকে বুঝানোর চেষ্টা করছি। কিছু উঠতি বয়সী যুবক অলি-গলিতে আড্ডা দিচ্ছে। তাদের বাড়িতে বাসায় পাঠিয়ে দিচ্ছি।

ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, হাট-বাজার গুলোতে পুলিশ গেলে মানুষজন সরে যায়। পুলিশ চলে আসলে আবার এসে আড্ডা দেয়। আমরা মাইকিং করে বুঝানোর চেষ্টা করছি। যারা আড্ডা দিচ্ছে তাদের সতর্ক করে সরিয়ে দিচ্ছি।
 
ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিয়া সুলতানা জানান, সরকারি নির্দেশনা অনুযায়ী সব ধরণের সভা-সমাবেশ, সামাজিক অনুষ্ঠান, মার্কেট, গণজমায়েত ও গণপরিবহন বন্ধ থাকলেও কাঁচা বাজার, মুদি দোকান দোকানসহ জরুরি সেবা চালু রাখা হয়েছিল। এ সুযোগ নিয়ে মানুষ বিকেলে হাট-বাজারে এসে চায়ের দোকানে বসে আড্ডা দেন। বিনা প্রয়োজনে ভিড় করেন। বাসায় থাকতে বারবার অনুরোধ করার পরেও শুনেন না। তাই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


ভিডিও নিউজ


-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন


ট্যাগস

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top