শ্রীবরদীতে কোভিড-১৯ প্রতিরোধে হাইজিন কিট বিতরণ

S M Ashraful Azom
শ্রীবরদীতে কোভিড-১৯ প্রতিরোধে হাইজিন কিট বিতরণ

রেজাউল করিম বকুল, শেরপুর প্রতিনিধি: শেরপুরের শ্রীবরদীতে কোভিড-১৯ প্রতিরোধে হাইজিন কিট বিতরণ কার্যক্রম শুরু করেছে এপি ওয়ার্ল্ড ভিশন।

৭ মে শুক্রবার এ উপলক্ষে উপজেলা সাতানি শ্রীবরদী এলাকায় সীমিত আকারে অনুষ্ঠিত হয় করোনা সংক্রমণ প্রতিরোধে সেমিনার। এতে করোনা ভাইরাস প্রতিরোধে নানা দিক তুলে বক্তব্য দেন এপি ওয়ার্ল্ড ভিশনের ম্যানেজার সাগর ডি কস্তা। এ সময় উপস্থিত ছিলেন এপি ওয়ার্ল্ড ভিশনের প্রোগ্রাম অফিসার হারুনুর রশিদ। পরে এপি ওয়ার্ল্ড ভিশনের তালিকাভুক্ত ১০জন সুবিধাভোগির মাঝে বিতরণ করা হয় কোভিডÑ ১৯ প্রতিরোধে হাইজিন কিট।

এ সময় এপি ওয়ার্ল্ড ভিশন ম্যানেজার সাগর ডি কস্তা জানান, করোনা পরিস্থিতি মোকাবেলা পর্যায় ক্রমে কোভিড-১৯ প্রতিরোধ বিষয়ক লিফলেট বিতরণ করা হচ্ছে। ২৫জন মাঠকর্মীদেরকে দেয়া হবে স্বাস্থ্য বিধি সম্পর্কে প্রশিক্ষণ।

৩শ জনকে দেয়া হবে স্বাস্থ্য সুরক্ষার উপকরণ হিসেবে মাস্ক, হাত ধোয়ার সাবান, বিøচিং পাউডার, স্যানিটারি ন্যাপকিন, ডিটারজেন্ট পাউডার ও মগ। হাত ধোয়ার জন্য ২শ পরিবারের মাঝে দেয়া হবে ঢাকনাসহ বালতি। ৩৪ জন স্বাস্থ্য কর্মীকে দেয়া হবে পিপিই।

৮৪ জন স্বাস্থ্য সেবাদানকারী ও ডাক্তারদেরকে দেয়া হবে মাস্ক , হ্যান্ড স্যানিটাইজার ও হ্যান্ড গেøাডস। স্বাস্থ্য সেবা কেন্দ্র গুলোতে দেয়া হবে ২৬৫ টি পোষ্টার ও লিফলেট। সুবিধাভোগি ৩০৬ টি পরিবারকে দেয়া হবে নগদ ক্যাশ। এসব কার্যক্রম সীমিত আকারে সামাজিক দূরত্ব বজায় রেখে বাস্তবায়ন করা হচ্ছে। 


ভিডিও নিউজ


-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন


#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top