“প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রতিজ্ঞা; দেশকে ক্ষুধা ও দারিদ্রমুক্ত করা”

S M Ashraful Azom
0
“প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রতিজ্ঞা; দেশকে ক্ষুধা ও দারিদ্রমুক্ত করা”

সেবা ডেস্ক: বাংলাদেশকে আর্থ-সামাজিক ভাবে এগিয়ে নেয়া ক্ষমতাসীন দল আওয়ামী লীগই ক্ষুধা, দারিদ্র্যমুক্ত, সমৃদ্ধ সোনার বাংলা গড়বে বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী ও সভানেত্রী শেখ হাসিনা। গত ২৩ জুন সকালে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়ে এ কথা বলেন তিনি।

বাস্তবতা আর ধর্মীয় আগ্রাসন বিরোধী অবস্থান নিয়েই প্রতিষ্ঠা পায় বাংলাদেশ আওয়ামী লীগ নামের প্রাচীন রাজনৈতিক দলটি।

উপমহাদেশের দীর্ঘ রাজনৈতিক পথচলায় লড়াই-সংগ্রামের সাত দশক পেরোলো বাংলাদেশ আওয়ামী লীগ। দলের ৭০ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রোববার সকালে ধানমন্ডিতে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলের প্রতিষ্ঠাতা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান তিনি।

এরপর, দলের জ্যেষ্ঠ্য নেতাদের নিয়ে প্রতিষ্ঠা বার্ষিকীতে অবিসংবাদিত নেতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান আওয়ামী লীগ সভাপতি ও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।

এরপর, জাতীয় সংগীতে গলা মিলিয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন শেখ হাসিনা। রঙ্গিন বেলুন আর পায়রা উড়িয়ে উদযাপনের আনুষ্ঠানিকতা উদ্বোধন করেন তিনি।

এ সময়, সংক্ষিপ্ত বক্তব্যে আওয়ামী লীগ প্রতিষ্ঠার ইতিহাস তুলে ধরেন আওয়ামী লীগ প্রধান। তিনি বলেন, বাংলার হারানো গৌরব ফিরে পাওয়ার দিন ২৩ জুন।

তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগই এদেশের জনগণের আর্থ সামাজিক উন্নয়নের পথে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে, জাতিকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

সারাবিশ্বে মর্যাদার আসনে অধিষ্ঠিত বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়নের পাশাপাশি, আওয়ামী লীগের নেতৃত্বই বাস্তবায়ন করবে ক্ষুধামুক্ত ও সমৃদ্ধ দেশের স্বপ্ন, বলেন বঙ্গবন্ধু কন্যা।

তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরই আর্থ সামাজিকভাবে বাংলাদেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। সারা বিশ্বে বাঙালি জাতি মর্যাদা অর্জন করেছে। বাংলাদেশকে ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত সোনার বাংলাদেশ হিসেবে প্রতিষ্ঠিত করব, আজকের দিনে আমাদের এটাই প্রতিজ্ঞা।

পরে, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। এ সময়, মহানগর উত্তর ও দক্ষিণের পাশাপাশি বিভিন্ন ইউনিট শ্রদ্ধা জানায় জাতির পিতার প্রতি।

ভিডিও নিউজ


-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন


Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top