সায়মা ওয়াজেদ পুতুলকে বশেফমুবিপ্রবি উপাচার্য’র অভিনন্দন

S M Ashraful Azom
0
সায়মা ওয়াজেদ পুতুলকে বশেফমুবিপ্রবি উপাচার্য’র অভিনন্দন

জামালপুর সংবাদদাতা: জলবায়ু পরিবর্তনের কারণে ঝুঁকির মুখে থাকা দেশগুলোর জোট ”ক্লাইমেট ভালনারেবল ফোরাম” (সিভিএফ) এর শুভেচ্ছা দূত মনোনীত হওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য কন্যা সায়মা ওয়াজেদ হোসেন পুতুলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড.  সৈয়দ সামসুদ্দিন আহমেদ।

২৩ জুলাই বশেফমুবিপ্রবির জনসংযোগ কর্মকর্তা-কাম ফটোগ্রাফার মুহাম্মদ হিজবুল্লাহ প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। উপাচার্য বলেন, সায়মা ওয়াজেদ হোসেন পুতুল দীর্ঘদিন ধরে অটিজম বিষয়ে গণসচেতনা সৃষ্টির পাশাপাশি প্রতিবন্ধী শিশুদের অধিকার আদায় এবং তাদের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। যার স্বীকৃতি এরই মধ্যে দেশে-বিদেশে অর্জন করেছেন।
 
‘একজন মানবিক মানুষ হিসেবে প্রধানমন্ত্রী তনয়া অটিজম নিয়ে কাজ করে বিদেশেও দেশের ভাবমূর্তি উজ্জ¦ল করে চলেছেন। মানবিকতার এই শিক্ষা তিনি পেয়েছেন তার মা, বাঙালির বাতিঘর বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে। নতুন করে সিভিএফ-এর দায়িত্ব পাওয়ায় সায়মা ওয়াজেদ হোসেন পুতুলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। তাঁর এই দায়িত্ব দেশের জন্য অনেক গৌরবের। তিনি জলবায়ুর ঝুঁকিতে বাংলাদেশের স্বার্থ রক্ষায় ও নতুন পথ উন্মোচনেও ভূমিকা রাখবেন বলে বিশ্বাস করি।’

ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ বলেন, অটিজম বিষয়ক জাতীয় উপদেষ্টা পরিষদের সভাপতি সায়মা ওয়াজেদ হোসেনের উদ্যোগেই ২০১১ সালে ঢাকায় প্রথমবারের মতো অটিজম বিষয়ক আন্তর্জাাতিক সম্মেলন আয়োজন করা হয়। মানসিক স্বাস্থ্য ও অটিজম নিয়ে কাজের স্বীকৃতিস্বরূপ বিশ্ব স্বাস্থ্য সংস্থা ২০১৪ সালে সায়মা ওয়াজেদ পুতুলকে ‘এক্সিলেন্স ইন পাবলিক হেলথ অ্যাওয়ার্ড’ এ ভূষিত করে। 
এর আগে বুধবার (২২ জুলাই) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে সায়মা ওয়াজেদ হোসেন পুতুলকে সিভিএফ এর ‘থিমেটিক অ্যাম্বাসেডর’ করার কথা জানানো হয়। তাঁর সঙ্গে দূত হিসেবে আরও থাকছেন- মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট ও বর্তমান স্পিকার মোহাম্মদ নাশিদ, ফিলিপাইনের জাতীয় সংসদের উপ-স্পিকার লরেন লেগার্দা ও ডেমোক্রেটিক রিপাবলিক অব কঙ্গোর প্রধান জলবায়ু পরিবর্তন বিশেষজ্ঞ তোসি এমপানু-এমপানু।


ভিডিও নিউজ


-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন


ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top