বন্যার কবলে পড়া জনগনের জন্য স্কুল-কলেজে আশ্রয়কেন্দ্র করার নির্দেশ

S M Ashraful Azom
0
বন্যার কবলে পড়া জনগনের জন্য স্কুল-কলেজে আশ্রয়কেন্দ্র করার নির্দেশ

সেবা ডেস্ক: উত্তরাঞ্চলের পদ্মা, মেঘনা, যমুনা ও ব্রহ্মপুত্রের পানি বেড়ে অধিকাংশ অঞ্চল এখন বন্যার কবলে। সাধারণ মানুষের জন্য অস্থায়ী আশ্রয়কেন্দ্র হিসেবে এলাকার সব স্কুল-কলেজ খুলে দেওয়ার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর। জেলা শিক্ষা কর্মকর্তাদের আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহৃত স্কুল-কলেজের তালিকা ই-মেইলে অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে। একই সঙ্গে স্থানীয় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটিকে সার্বিক সহযোগিতার নির্দেশ দেওয়া হয়েছে সব সরকারি-বেসরকারি স্কুল-কলেজের শিক্ষক-কর্মচারীদের। গত শুক্রবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর থেকে বিজ্ঞপ্তি জারি করে বিষয়টি সব প্রতিষ্ঠানের প্রধান এবং মাঠপর্যায়ের শিক্ষা কর্মকর্তাদের জানানো হয়েছে।

মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, বন্যাদুর্গত এলাকার সব স্কুল ও কলেজ সংশ্লিষ্ট এলাকার ক্ষতিগ্রস্ত জনসাধারণের অস্থায়ী আশ্রয়কেন্দ্র হিসেবে জরুরি ভিত্তিতে খুলে দিতে হবে। স্থায়ী আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহৃত শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা সংশ্লিষ্ট জেলা শিক্ষা অফিসাররা ই-মেইলে অধিদপ্তরের পাঠাবেন এবং আঞ্চলিক পরিচালক ও পরিচালকের কাছে অনুলিপি দেবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বন্যাদুর্গত এলাকায় অবস্থিত মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের আওতাধীন সব পর্যায়ের দপ্তর ও সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা স্থানীয় প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সঙ্গে সম্পৃক্ত থেকে প্রয়োজনীয় সহযোগিতা দেবেন।

ভিডিও নিউজ


-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন


ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top