ইসলামপুরে বাড়ছে যমুনার পানি, বৃষ্টি ও বানে ভোগান্তিতে বানভাসীরা

S M Ashraful Azom
0
ইসলামপুরে বাড়ছে যমুনার পানি, বৃষ্টি ও বানে ভোগান্তিতে বানভাসীরা

লিয়াকত হোসাইন লায়ন, জামালপুর প্রতিনিধি : জামালপুরের ইসলামপুরে তৃতীয় দফায় বাড়তে শুরু করেছে যমুনা নদীর পানি। গত ২৪ ঘন্টায় যমুনার পানি বেড়ে বৃহস্পতিবার দুপুরে বাহাদুরাবাদঘাট পয়েন্টে বিপৎসীমার ৯৬ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়েছে। এতে করে ইসলামপুর সার্বিক বন্যা পরিস্থিতির আবারও অবনতি হয়েছে। উপজেলায় পানিবন্দি রয়েছে প্রায় আড়াই লাখ মানুষ। তৃতীয় দফায় সার্বিক বন্যা পরিস্থিতির আবারও অবনতি হচ্ছে।

দীর্ঘ বন্যায় ভোগান্তিতে পড়েছে ইসলামপুরের আড়াই লাখ বানভাসি মানুষ। মানুষজনের মাঝে পানিবাহিত রোগ দেখা দিয়েছে। দিনের পর দিন পানিবন্দী, খাবার পানির সংকট, অসুখ-বিসুখে আর বৃষ্টিতে অতিষ্ঠ হয়ে উঠেছে ইসলামপুরবাসীর জীবন।

এদিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ত্রাণ সহায়তার পাশাপাশি রুটি বানিয়ে এবং খিচুড়ী রান্না করে দুর্গত মানুষদের মাঝে বিতরণ করা হচ্ছে। এছাড়াও ৩টি ইউনিয়নের ২৯১৯ পরিবারের মাঝে দানাদার গো-খাদ্য বিতরন করেছেন এমপি ফরিদুল হক খান দুলাল ও  উপজেলা পরিষদ চেয়ারম্যান এড জামান আব্দুন নাছের বাবুল।

নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান জানান, এ পর্যন্ত বন্যার্তদের জন্য ৭ লাখ ২৫হাজার ৫০০ টাকা, ১৪৯ টন জিআর চাল ও প্রধানমন্ত্রীসহ ৩ হাজার ৫৭৫ প্যাকেট শুকনো খাবার এবং শিশু ও গো-খাদ্য বাবদ ১ লাখ টাকা বিতরণ করা হয়েছে।


ভিডিও নিউজ


-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন


ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top