এ সরকার অসহায় মানুষের সরকার: পরিবেশ মন্ত্রী

S M Ashraful Azom
0
এ সরকার অসহায় মানুষের সরকার পরিবেশ মন্ত্রী

সেবা ডেস্ক: বাংলাদেশ সরকারের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, বর্তমান সরকার সমাজের অসহায় মানুষকে আর্থিকভাবে সহায়তা করার জন্য সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতা ক্রমান্বয়ে বৃদ্ধি করে চলেছে। বর্তমান সরকার অসহায় ও গরীব মানুষের সরকার বলেই দুঃস্থ, বয়স্ক, বিধবা ও স্বামী নিগৃহীতা এবং অসচ্ছল প্রতিবন্ধী, মারাত্মক রোগে আক্রান্ত মানুষের জন্য বিভিন্ন কল্যাণমূলক কর্মসূচি বাস্তবায়ন করছে।

সোমবার (২০ জুলাই) মৌলভীবাজারের বড়লেখা উপজেলার শাহবাজপুর ইউনিয়ন পরিষদে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় বয়স্ক, বিধবা ও স্বামী নিগৃহীতা ভাতা এবং অসচ্ছল প্রতিবন্ধী ভাতাভোগীদের মধ্যে ভাতা পরিশোধের বই বিতরণ অনুষ্ঠানের অনলাইনে উদ্বোধনকালে মন্ত্রী এসব কথা বলেন।

পরিবেশ মন্ত্রী বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে বিশ্বব্যাপী অর্থনৈতিক কর্মকাণ্ড ও মানুষের জীবন-জীবিকা বিপর্যস্ত। কিন্তু আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর সময়োপযোগী পদক্ষেপ গ্রহণের ফলে এই মহামারিকালেও মানুষ অন্নাভাবে নেই। মানুষ যাতে না খেয়ে কষ্ট না পায়, সরকার সেবিষয়ে সম্ভাব্য সবকিছু করছে। সরকার এবং আওয়ামী লীগ দলীয়ভাবেও এধরণের মানবিক সহায়তা কার্যক্রম চালিয়ে যাচ্ছে। বনমন্ত্রী বলেন, করোনাভাইরাসের কারণে উন্নয়নমূলক কাজ সাময়িক স্থগিত থাকলেও অচিরেই তা পুরোদমে শুরু হবে।

সামাজিক নিরাপত্তা কর্মসূচির বই বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বড়লেখা উপজেলা নির্বাহী অফিসার শামিম আল ইমরান, বড়লেখা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার উদ্দিন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা সাইফুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ উবায়েদ উল্লাহ খান, উত্তর শাহবাজপুর ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান সেলিম আহমেদ খান সহ বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ৩৫৯ জনকে বয়স্কভাতা, বিধবা ও স্বামী নিগৃহীত ভাতা এবং অসচ্ছল প্রতিবন্ধী ভাতা পরিশোধের বই হস্তান্তর করা হয়।

ভিডিও নিউজ


-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন


ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top