ধুনটে যৌতুক না পেয়ে স্ত্রীকে পুড়িয়ে মারার চেষ্টা

S M Ashraful Azom
0
ধুনটে যৌতুক না পেয়ে স্ত্রীকে পুড়িয়ে মারার চেষ্টা


রফিকুল আলম,ধুনট (বগুড়া): অতিরিক্ত যৌতুকের টাকা না পেয়ে বগুড়ার ধুনট উপজেলায় সাথি খাতুন (২২) নামে এক গৃহবধূকে তার স্বামী, শ্বশুর-শাশুড়ি ও ননদ আগুনে পুড়িয়ে মারার চেষ্টা করেছে। এ ঘটনায় ওই গৃহবধুর চাচা আলম সেখ বাদী হয়ে বৃহস্পতিবার দুপুরে থানায় একটি মামলা দায়ের করেছেন।

মামলা সূত্রে জানা গেছে, উপজেলার জোড়খালি গ্রামের শাহজাহান আলী নামে এক প্রবাসির মেয়ে সাথি খাতুনকে প্রায় ৩ বছর আগে বিয়ে করেন একই এলাকার গজারিয়া গ্রামের রফিকুল ইসলামের ছেলে সাজু মিয়া। বিয়ের সময় ৭০ হাজার টাকা যৌতুক দেন কণের বাবা। তাদের দাম্পত্য জীবনে কন্যা সন্তানের জন্ম হয়। সাজু মিয়া পেশায় প্রসাধনি সামগ্রী বিক্রেতা। বিয়ের পর তাদের দাম্পত্য জীবন সুখেই কাটছিল।
কিন্ত এক বছর আগে থেকে সাজু মিয়া তার স্ত্রীকে বাবার বাড়ি থেকে আরো ৩লাখ টাকা যৌতুক আনতে বলে। কিন্ত সাথির মা-বাবা অতিরিক্ত যৌতুকের টাকা দিতে রাজী হয়নি। এ কারণে ক্ষুব্ধ হয়ে সাথির ওপর নানা ভাবে নির্যাতন চালায় স্বামী ও তার মা-বাবা। নির্যাতনের একপর্যায়ে ২৩ আগষ্ট বিকেলে সাথির শরীরে কেরোসিন তেল ঢেলে আগুন ধরিয়ে দেয় স্বামী, শ্বশুর-শাশুড়ি ও ননদ। এতে সাথির শরীরের প্রায় ৪০ শতাংশ পুড়ে গেছে।

এ ঘটনার খবর পেয়ে পরিবারের লোকজন স্বামীর বাড়ি থেকে সাথিকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় সাথির চাচা আলম সেখ বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় সাজু মিয়া ও তার মা-বাবা এবং বোনকে আসামী করা হয়েছে। ঘটনার পর থেকে সাজু ও তার পরিবারের লোকজন পলাতক রয়েছে।

এ বিষয়ে সাজু মিয়া বলেন, আমাদের দাম্পত্য জীবন সুখের ছিল। স্ত্রীর নিকট থেকে কোন প্রকার যৌতুক চাওয়া হয়নি। তাকে নির্যাতন কিংবা তার শরীরে আগুন ধরিয়ে দিয়ে হত্যার চেষ্টাও করা হয়নি। সাথি নিজের শরীরে নিজেই আগুন ধরিয়ে দিয়েছে। তবে কি কারণে শরীরে আগুন ধরিয়ে দিয়েছে তা জানা সম্ভব হয়নি।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা এ তথ্য নিশ্চিত করে বলেন, মামলার আসামীদের গ্রেপ্তারের জন্য অভিযান অব্যাহত রাখা হয়েছে।

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top