আগামীকাল অনুষ্ঠিত হবে নওগাঁ-৬ আসনের উপ-নির্বাচন

আগামীকাল অনুষ্ঠিত হবে নওগাঁ-৬ আসনের উপ-নির্বাচন


সেবা ডেস্ক: আগামীকাল ১৭ অক্টোবর শনিবার নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনে উপ-নির্বাচনের ভোটগ্রহণ হবে। এরইমধ্যে এ নির্বাচন অবাধ-সুষ্ঠু ভাবে শেষ করতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এই প্রথম এই আসনে ইভিএমে ভোটগ্রহণ হবে।
রাণীনগর ও আত্রাই উপজেলা নিয়ে নওগাঁ-৬ সংসদীয় আসন। এই দুই উপজেলায় মোট ১৬টি ইউপি। ভোটার আছেন ৩ লাখ ৬ হাজার ৭২৫ জন। রাণীনগরে আছেন ১ লাখ ৪৯ হাজার ৫৮৭ ভোটার এবং আত্রাই উপজেলায় আছেন ১ লাখ ৫৭ হাজার ১৩৮ ভোটার। এই দুই উপজেলায় মোট পুরুষ ভোটার ১ লাখ ৫৩ হাজার ৭৫৮ জন এবং মহিলা ভোটার ১ লাখ ৫২ হাজার ৯৬৭ জন। 

সুত্র জানায়, এ উপ-নির্বাচনে রাণীনগর উপজেলায় ৪৯টি ভোটকেন্দ্রে এবং আত্রাই উপজেলায় ৫৫টি ভোটকেন্দ্রসহ দুই উপজেলায় মোট ১০৪টি কেন্দ্রে ভোটগ্রহণ হবে। এতে দুই উপজেলায় ১০৪ জন প্রিজাইডিং অফিসার, ৭২১ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ১ হাজার ৪৪২ জন পোলিং অফিসার হিসেবে দ্বায়িত্ব পালন করবেন। এছাড়া ভোট কেন্দ্র এবং ভোটারদের নিরাপত্তার জন্য পুলিশ, র‌্যাব, বিজিবি এবং আনসার বাহিনী নিয়োজিত থাকবে। প্রতিটি ইউপিতে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষনিক দায়িত্ব পালন করবেন।

এই আসনে আওয়ামী লীগের প্রার্থী আনোয়ার হোসেন হেলাল, বিএনপি শেখ রেজাউল ইসলাম রেজু ও ন্যাশনাল পিপলস পার্টি প্রার্থী ইন্তেখাব আলম রুবেল।

রাণীনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা জায়দা খাতুন ও আত্রাই উপজেলা নির্বাচন কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, নির্বাচন অবাধ সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন তারা।

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Dara Computer Laptops