বকশীগঞ্জে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

বকশীগঞ্জে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা


সেবা ডেস্ক: জামালপুরের বকশীগঞ্জ উপজেলার বগারচর ইউনিয়নস্থ সারমারা বাজারে গতকাল বুধবার ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার জনাব মুন মুন জাহান লিজা। ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে ৪ ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

জানা যায়, উপজেলার বগারচর ইউনিয়নের সারমারা বাজারে রেজিস্ট্রেশন ও লাইসেন্স ছাড়াই প্যাথলজি/ডায়াগোনস্টিক সেন্টার খোলে কোনপ্রকার  ডিগ্রী বা কোর্স ছাড়া মানহীন পরিবেশে কার্যক্রম পরিচালনার অপরাধে হাসান ডায়াগোনস্টিক সেন্টার ও ডক্টরস প্যাথোলজিকাল ল্যাব কে "মেডিকেল প্র্যাকটিস এবং বেসরকারি ক্লিনিক ও ল্যাবরেটরি (নিয়ন্ত্রণ) অধ্যাদেশ-১৯৮২" অনুযায়ী যথাক্রমে ৫,০০০ টাকা ও ১০,০০০ টাকা করে অর্থদণ্ড প্রদান করা হয়। 

তাছাড়া মানহীন পরিবেশে খাবার প্রক্রিয়াজাতকরণ ও খাবার বিক্রির অপরাধে একটি হোটেলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন,২০০৯ এর আওতায় ৩,০০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। এবং সারমারা বাজারের একটি হার্ডওয়ারের দোকানে লাইসেন্স ও মূল্যতালিকা না থাকায় ২,০০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। 

এসময় প্রসিকিউশন দিয়ে সহায়তা করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জনাব প্রতাপ নন্দী এবং আইন শৃঙ্খলা রক্ষায় বকশীগঞ্জ থানা পুলিশের এস আই ও তার সঙ্গীয় ফোর্স সহায়তা প্রদান করেন। 

ইউএনও মুন মুন জাহান লিজা জানান, জনস্বার্থে এধরনের কার্যক্রম অব্যাহত আছে ও থাকবে। সংশ্লিষ্ট সকলের সহযোগিতা একান্ত কাম্য।

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।