পলাশবাড়ীতে মাস্কের কৃত্রিম সংকট সৃষ্টি

পলাশবাড়ীতে মাস্কের কৃত্রিম সংকট সৃষ্টি


আশরাফুল ইসলাম গাইবান্ধা :: গাইবান্ধা জেলার পলাশবাড়ীতে সার্জিক্যাল নরমাল মাস্কসহ অন্যান্য মাস্ক গুলোর কৃত্রিম সংকট চলমান রয়েছে। পলাশবাড়ী পৌর শহরের ওষুধের দোকান গুলোতে পাওয়া যাচ্ছে না মাস্ক । শীত কালে করোনার প্রকপ আরো বাড়ার সম্ভবনা রয়েছে বলে সরকারিভাবে জানানো হচ্ছে এদিকে মাস্ক বিহিন ভাবে বাহিরে চলাফেরা করতে স্বাস্থ্যবিধি আইনে ভ্রাম্যমান আদালতের আতংঙ্কে রয়েছে সাধারণ মানুষ অপরদিকে পলাশবাড়ী উপজেলা ওষুধের দোকান গুলোতে পাওয়া যাচ্ছে না কোন মাস্ক। এতে করে ব্যাপক ভোগান্তিতে ও স্বাস্থ্য ঝুকিতে পড়েছে সর্বস্তরের মানুষ । এর মধ্যেই চলমান রয়েছে পলাশবাড়ী পৌর নির্বাচনে প্রচার প্রচারণা যেখানে মাস্কের ব্যবহার থাকলো দূরের কথা মানা হচ্ছে না  স্বাস্থ্যবিধি। করোনার এই ভয়াবহতা হতে মানুষকে নিরাপদ রাখতে দ্রæত সময়ে মাস্কের এই সংকট নিরসণে ও স্বাস্থ্যবিধি আইন প্রয়োগে সংশ্লিষ্ঠদের প্রয়োজনীয় হস্তক্ষেপ কামনা করেছেন সর্বস্তরের মানুষ।

আজ ২৩ নভেম্বর সোমবার পলাশবাড়ী পৌর এলাকার এসএম হাইস্কুল মার্কেটে গিয়ে জানা যায় ওষুধের দোকান গুলোতে মাস্ক পাওয়া যাচ্ছে না । অন্যান্য ওষুধের দোকান গুলোতে একই সংকট দৃশ্যমান । এবিষয়ে পলাশবাড়ী ওষুধ ব্যবসায়িদের নিকট জানা যায়, মাস্ক উৎপাদনকারীরা আমদানি না করায় মাস্ক পাওয়া যাচ্ছে না । আমরা যদি মাস্ক না পাই তাহলে বিক্রি করবো কোথায় হতে। বর্তমান সময়ে মাস্কের আমদানি না হওয়া কৃত্রিম সংকট সৃষ্টি হয়েছে। তারা আরো বলেন ,এছাড়াও উৎপাদিত মাস্ক গুলো মানসম্মত না হওয়ায় তারা আমদানি করছে না বলে দাবী করেছেন একাধিক ওষুধ ব্যবসায়ি।

ওষুধের দোকানে আসা স্থানীয়দের নিকট জানা যায়, স্থানীয় ওষুধের দোকান গুলো মাস্ক পাওয়া যাচ্ছে না এতে করে আমাদের দারুনভাবে স্বাস্থ্য ঝুকি নিয়ে জীবন যাপন করতে হচ্ছে। একদিকে যেমন স্বাস্থ্য ঝুকি অপর দিকে ভ্রাম্যমান আদলতের আতংঙ্ক বিরাজ করছে সর্বস্তরের মানুষ মধ্যে।


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Dara Computer Laptops