শ্রীলঙ্কায় সংবাদ সম্মেলনে কাঁচা মাছ চিবিয়ে খেলেন সাবেক মন্ত্রী!

শ্রীলঙ্কায় সংবাদ সম্মেলনে কাঁচা মাছ চিবিয়ে খেলেন সাবেক মন্ত্রী!


সেবা ডেস্ক: সংবাদ সম্মেলনে কাঁচা মাছ চিবিয়ে খেয়ে আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছেন শ্রীলঙ্কার সাবেক একজন মন্ত্রী।
মঙ্গলবার রাজধানী কলম্বোয় এক সংবাদ সম্মেলনে দেশটির সাবেক মৎস্য মন্ত্রী দিলীপ ওয়েড়ারাচ্চি কাঁচা মাছ চিবিয়ে খান। তবে বিশেষ একটি কারণেই এমনটা করেছেন তিনি।

জানাগেছে, করোনা মহামারিতে অন্য দিকগুলোর মতো শ্রীলঙ্কার মৎস্যচাষেও বেশ মন্দা দেখা দেয়েছে।

গত মাসেই কলম্বোর সেন্ট্রাল ফিশ মার্কেটে করোনা সংক্রমণের আতঙ্ক ছড়ায়। বন্ধ হয়ে যায় মার্কেট। বিক্রি না হওয়া হাজার হাজার মাছ নষ্ট হয়ে যায়। চাহিদা না থাকায় হঠাৎ কমে যায় মাছের দামও। যার ফলে বিপুল ক্ষতির মুখে পড়েন মাছ ব্যবসায়ীরা। মাছ খেতে রীতিমতো ভয় পাচ্ছিলেন শ্রীলঙ্কাবাসী। সেই আতঙ্ক দূর করতেই আসরে নামেন সাবেক মৎস্য মন্ত্রী।

কাঁচা মাছে কামড় দিয়ে তিনি বলেন, “আমাদের মৎস্য ব্যবসায়ীরা মাছ বিক্রি করতে পারছেন না। কারণ, দেশবাসী মাছ খেতেই চাইছে না। সেই জন্য এই মাছটা সঙ্গে এনেছি। দেখুন, এটা খেলে কোনও সমস্যা নেই। প্রত্যেককে অনুরোধ জানাব, সকলে যেন আগের মতোই মাছ খান। ভয়ের কোনো কারণ নেই। এর থেকে করোনা সংক্রমিত হবেন না।’

মাস কয়েক আগেই দেশে নারকেলের ফলন বাড়ানোর বার্তা দিতে নারকেল গাছেই চড়ে বসেছিলেন শ্রীলঙ্কার নারকেল মন্ত্রী অরুণডিকা ফার্নান্দো। এবার আমজনতাকে মাছ খাওয়ার আরজি জানাতে কাঁচা মাছ চিবোলেন দেশটির সাবেক মৎস্য মন্ত্রী।

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Dara Computer Laptops