ইসলামপুরে যমুনার চরে এক পরিবারের অত্যাচারে অতিষ্ঠ কৃষকরা

ইসলামপুরে যমুনার চরে এক পরিবারের অত্যাচারে অতিষ্ঠ কৃষকরা


লিয়াকত হোসাইন লায়ন,জামালপুর প্রতিনিধি:  জামালপুরের ইসলামপুরে বেলগাছা ইউনিয়নের যমুনার চর শিলদহে নারী ভূমিদস্যু এক পরিবারের অত্যাচারে অতিষ্ঠ হয়ে ভূমির প্রকৃত মালিক কৃষকরা সংবাদ সম্মেলন করেছে।

শিলদহ গ্রামে বুধবার সংবাদ সম্মেলনে যমুনার জেগে উঠা ওই গ্রামের কৃষক সোলায়মান,  আমেনা, ছালাম, আ: হাকিম, আলমাস, আবিল, তোরাব আলী, সিরাজুল ইসলাম, আমির হোসেনসহ ভোক্তভোগীরা অভিযোগ করেন। তারা নারী ভূমি দস্যু চক্রের কারণে তাদের ক্রয়কৃত সম্মতিতে ফসল ফলাতে না পারায় অতিষ্ঠ হয়ে পড়েছে । শিলদহ গ্রামের মৃত জবেদ আলী ও তার ছেলে মৃত জবান আলী আকন্দ তাদের জমা জমি বিক্রি করলে তারা ক্রয় করে দীর্ঘদিন ধরে জমি চাষাবাদ করে আসছেন। সম্প্রতি মৃত জবেদ আলী’র মেয়েরা ওইসব বিক্রি করা জমিতে তাদের অংশ রয়েছে বলে দাবী করে আসছে। দাবীকৃত জমির প্রয়োজনীয় দলিল,কাগজপত্র না থাকলেও যমুনা জেগে উঠা চরে তাদের পৈত্রিক সম্মতি রয়েছে দাবী করে শিলদহ গ্রামের কৃষক সোলায়মান,আমেনা,ছালাম,আ: হাকিম,আলমাস, তোরাব আলী, আমির হোসেনসহ অনেকেরই জমি জবর দখল করার পায়তারাসহ জমিতে ফসল ফলাতে বাধাঁ দিয়ে আসছে । 
ভোক্তভোগী জমির মালিক কৃষকদের অভিযোগ, নারী ভূমি দস্যু চক্রের অত্যাচারে তারা তাদের জমিতে ফসল ফলাতে পারছেনা। ফসল ফলালেও ফসল কেটে নিয়ে যায় তারা। এই নিয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের বিচার প্রার্থনা করেও কোন বিচার পায়নি ভোক্তভোগী কৃষকরা। ফলে ওই নারী ভূমি দস্যুদের হাত থেকে রেহাই পেতে প্রশাসনের সু-দৃষ্টি কামনা করেন।


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।