আজ বসানো হবে পদ্মাসেতুর ৩৭তম স্প্যান

আজ বসানো হবে পদ্মাসেতুর ৩৭তম স্প্যান


সেবা ডেস্ক: আবহাওয়া অনুকূল আর কারিগরি জটিলতা দেখা না দিলে আজ ১২ নভেম্বর বৃহস্পতিবার বসানো হবে পদ্মাসেতুর ৩৭তম স্প্যান। মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া প্রান্তে সেতুর ৯ ও ১০ নম্বর পিলারের ওপর ‘২-সি’ স্প্যানটি বসানো হবে। এতে সেতুর সাড়ে পাঁচ কিলোমিটার দৃশ্যমান হবে। 
এ তথ্য নিশ্চিত করেছেন পদ্মাসেতুর প্রকৌশলী মো. হুমায়ুন কবির। তিনি জানান, বৃহস্পতিবার সকালে মাওয়া কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে স্প্যানটি নিয়ে ভাসমান ক্রেন রওনা হবে। এরপর প্রকৌশলীরা স্প্যানটি নির্ধারিত পিলারের ওপর বসাবেন। কারিগরি জটিলতা দেখা দিলে শুক্রবার বসানো হবে।

এর আগে, ৬ নভেম্বর ৩৬তম স্প্যান বসানো হয়। এতে দৃশ্যমান হয় পাঁচ হাজার ৪০০ মিটার। ৩৫তম স্প্যানটি বসেছিল ৩১ অক্টোবর।

পদ্মাসেতুর নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) দেওয়ান মো. আব্দুল কাদের বলেন, পদ্মাসেতুর ৩৬তম স্প্যান বসানোর পর আমরা আশা করছি আগামী ১০ ডিসেম্বরের মধ্যেই বাকি চারটি স্প্যান বসাতে পারবো ইনশাআল্লাহ।

২০১৪ সালের ডিসেম্বরে পদ্মাসেতুর নির্মাণ কাজ শুরু হয়। মূল সেতু নির্মাণের কাজ করছে চীনের ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং কোম্পানি ও নদী শাসনের কাজ করছে দেশটির আরেকটি প্রতিষ্ঠান সিনো হাইড্রো কর্পোরেশন। ৬ দশমিক ১৫ কিলোমিটার দৈর্ঘ্যের দ্বিতল সেতুটি কংক্রিট ও স্টিল দিয়ে নির্মাণ করা হচ্ছে।

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Dara Computer Laptops