১১ দফা রূপকল্পে নাটুয়ারপাড়া ইউপির চেয়ারম্যান হতে চান পরান সরকার

S M Ashraful Azom
0
১১ দফা রূপকল্পে নাটুয়ারপাড়া ইউপির চেয়ারম্যান হতে চান পরান সরকার
পরান সরকার


আবদুল জলিল, কাজিপুর: অনেকটা এমপি নির্বাচনের মতো ইউনিয়নবাসীর নিকট নির্বাচন পরবর্তী ১১ দফা কাজের রূপরেখা দিয়েছেন স্বেচ্ছাসেবকলীগ নেতা পরান সরকার। নাটুয়ারপাড়া ইউনিয়নের আবুল কালাম আজাদ ওরফে পরান সরকার গতকাল বিকেলে তার ফেসবুক পেজে এই রূপকল্প প্রকাশ করেছেন। শুরতেই তিনি নাটুয়ারপাড়া ইউনিয়নবাসীকে সালাম জানিয়ে
  করোনার এই মহামারীতে মাস্ক পরতে এবং স্বাস্থ্য রক্ষার নিয়ম মেনে চলার আহবান জানিয়েছেন। তিনি বলেন, ‘ প্রিয় মুরব্বীগণ, যুবকভাইগণ, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে কাজিপুরের চরাঞ্চলের রাজধানীখ্যাত নাটুয়ারপাড়া ইউনিয়ন একটি ফ্যাক্টর। দেশে এবং বিদেশের যে মানুষই চরাঞ্চলে আসার কথা ভাবে তাকে প্রথমেই নাটুয়ারপাড়ার মাটি স্পর্শ করতে হয়। আর ঐতিহ্যবাহী নাটুয়ারপাড়া হাট তো আশপাশের কয়েক উপজেলা, জেলার মানুষের নিকট পরিচিত। কাজিপুরের সঙ্গীতাঙ্গনের আনাগোনা, সংস্কৃতি চর্চার পাঠশালা, সবই নাটুয়ারপাড়ার আলাদা পরিচয় বহন করে। একটি ডিগ্রি কলেজ এবং তার বহুতল ভবণ, চিকিৎসাকেন্দ্র, সোনালী ব্যাংক, পুলিশ ফাঁড়ি, পাকা সড়ক, আসছে বিদ্যুৎ, ডাকবাংলো – সবই আছে  ইউনিয়নে! 
সবই যখন প্রয়াত নেতা মোহাম্মদ নাসিম এবং পুত্র বর্তমান এমপি তানভীর শাকিল জয়ের মাধ্যমে আমরা না চাইতেই পেয়ে যাচ্ছি, তখন স্বভাবতই একটি দায়িত্ব নিজের কাঁধে নেবার চিন্তা করতেই পারি। কারণ উন্নয়নের মহাসড়কের যাত্রাপথে যদি সঠিক নেতৃত্ব ইউনিয়নকেন্দ্রিক গড়ে না ওঠে তবে সবকিছুই একসময় থমকে যেতে বাধ্য। তাই নেতার ভালোবাসার ঋণকে কিছুটা বুকে ধারণ করে মানুষের সান্নিধ্যে যাবার একটি মঞ্চের দায়িত্ব নিজে বহন করতে চাই। সেই চাওয়া পূরণে কেন নাটুয়ারপাড়াবাসী আমাকে সহযোগিতা দেবেন তার একটি আগাম ঘোষণা আপনাদের মাঝে দিতে চাই। যদি কোন পরামর্শ বা সংশোধনী থাকে তবে সেটি ভালোবাসার সাথে গৃহিত হবে। 

১ নাটুয়ারপাড়াবাসী আমাকে ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচিত করলে  প্রথমেই এলাকা থেকে মাদকের মরণ নেশার বুকে চরম আঘাত হানবো। ইউনিয়নের মাদকের স্পটগুলো গুড়িয়ে দেবো।

২. এলাকার যুব সমাজের সামনে এখনো কোন লক্ষ্য নেই। নেই স্বাভাবিকভাবে বেড়ে ওঠার জন্যে সহায়ক বিনোদন কিংবা ধমীয় দীক্ষা। ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে একটি করে ধর্মীয় ও বিনোদন কেন্দ্র গড়ে তোলা হবে। 

৩. যুব সমাজের সামনে জীবনের লক্ষ স্থির করতে জীবনমুখী শিক্ষা ও লেকচারের ব্যবস্থা করা হবে। যেখান থেকে তারা প্রকৃত মানুষ হবার মন্ত্রটি পায়। 

৪. স্কুলগুলোতে পরিষদের মাধ্যমে জীবনমুখী, সৃজনশীল বিতর্ক প্রতিযোগিতার ব্যবস্থা এবং পুরস্কার বিতরণের ব্যবস্থা করা হবে। 

৫. এলাকার ভাড়ায় চালিত মোটরবাইকগুলো সহজে ও স্বল্প খরচে নিবন্ধনের ব্যবস্থা করে দেয়া হবে। এতে করে তারা সরকারী সকল সুযোগ সুবিধা পাবে। 

৬. নৌকাঘাটের নৈরাজ্য দূর করতে কাজ করা হবে। একটি সুষ্ঠু নীতিমালা ও যাত্রীদের নিরাপত্তার বিষয়টি দেখভালের সুযোগ অবারিত থাকবে। 

৭. এলাকার বিচার ব্যবস্থার এক প্রকার কবর রচিত হয়েছে। ন্যায্য কথা বলা এবং বিচার করার মানুষ এখনও ঘুমিয়ে রয়েছে। যে কারণেই হোক ন্যায়ের পথে কথা বলার লোকের বড্ড অভাব। তাই ন্যায় বিচার নিশ্চিতে কাজ করে যাবার প্রত্যয় করছি। নাটুয়ারপাড়া হাটের নানা বিষয়ে শৃংখলা ফিরিয়ে আনা হবে। ব্যবসায়ীদের একটি ক্যাটাগরি করে সে অনুযায়ী যথাসম্ভব সহায়তা করা হবে। 

৮. বাজার সমিতিগুলোতে প্রয়োজনে তাদের ভালো কাজে পরিষদ থেকে সহযোগিতার মাধ্যমে এলাকার উন্নয়ন ত্বরান্বিত করা সম্ভব।

৯. প্রতিটি ওয়ার্ড প্রকাশ্যে সভা ডেকে সুবিধাভোগী নির্বাচন করা হবে। সবার মতামতের উপর ভিত্তি করে গঠিত তালিকার জন্যে কাউকে কোন দেন দরবার করে টাকা  দেয়ার প্রয়োজন হবে না। এতে করে অসহায় মানুষগুলো হয়রানীর হাত থেকে রক্ষা পাবে। 

১০. যারা এখানকার প্রকৃত জেলে তাদের সুরক্ষায় সরকারী বিধি মেনে সহায়তা করা হবে।

১১. প্রকল্প গ্রহণের আগে সংশ্লিষ্ট এলাকার মানুষের অগ্রাধিকারকে সম্মান জানানো হবে। 


 এমনি করে প্রতিটি ভালো কাজের মাধ্যমে এই ইউনিয়নটিকে সত্যিকারের চরাঞ্চলের রাজধানী নির্মাণে কাজ করে যেতে আপনাদের সহযোগিতা একান্তভাবে কামনা করছি। 
 
  শনিবার(২৮ নভেম্বর) সকালে মুঠোফোনে পরান সরকার এই প্রতিনিধিকে জানান, ‘ কাজিপুরের উন্নয়নের অহংকার আমাদের প্রাণপ্রিয় নেতা ওপারে গেছেন। তার আত্মার শান্তি কামনা করছি। সেইসাথে তার পুত্র আমাদের প্রজন্মের অহংকার জয় সাহেব যদি আমাকে দলীয় মনোনয়ন দেন তাহলে জনগণের শ্রদ্ধা-ভালোবাসায় আমি সত্যিকার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কেমন হওয়া উচিৎ ইনশা আল­াহ দেখিয়ে দেবো।আমৃত্যু আমি নাসিম পরিবারের অনুগত থেকে জনগেণের সেবা করে যেতে চাই। ‘


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন
ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top