ফাঁস হয়ে গেলো রোনালদোর আকর্ষণীয় ফিটনেসের রহস্য

ফাঁস হয়ে গেলো রোনালদোর আকর্ষণীয় ফিটনেসের রহস্য


সেবা ডেস্ক: জনপ্রিয় ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো ফুটবল শৈলী দিয়ে যেমন সবার মন জয় করেছেন, তেমনই আকর্ষণীয় তার শারীরিক গড়নও। বয়স ৩৩ হয়ে গেলেও এখনো তরুণদের মতোই ফুটবল মাঠে ছোটাছুটি করেন তিনি। ফুটবলে জীবনের বেশিরভাগ সময়টা কাটিয়ে দেয়ার পরেও এখনো ফিট সিআর সেভেন। তার এমন ফিট থাকার রহস্য লুকিয়ে রয়েছে ফিটনেস ট্রেনিং ও ডায়েটের মাঝেই।
ট্রেনিংয়ে নামার শুরুতেই ওয়ার্ম আপ করে নেন রোনালদো। এর ফলে চোট লাগার সম্ভাবনা অনেক কম থাকে। ওয়ার্ম আপের মাঝে জগিং, স্ট্রেচিং ও কার্ডিও ওয়ার্ম আপ বেশি করেন তিনি। জিমে মূলত কার্ডিও ভাসকুলার ট্রেনিংয়ের দিকেই বেশি মনোযোগ দেন পর্তুগিজ তারকা। এর মাঝে রয়েছে রানিং, রোয়িং এবং ওজন বাড়ানোর ট্রেনিং।

অনুশীলনে যাওয়ার আগে ব্রেকফাস্টে রোনালদোর পছন্দ চিজ, হ্যাম, লো-ফ্যাট যুক্ত খাবার ও ফল। অনুশীলনে নামার সময় ড্রিল ও ম্যাচ সিচুয়েশনের দিকে নজর বেশি দেন রোনালদো। ওয়ার্ক আউটের পর নিয়মিত সুষম প্রোটিনজাত খাবার খান তিনি। খাবারের মাঝে প্রচুর পরিমাণে ফল, শাকসবজি ও ভেজানো ছোলা খান এই তারকা। সুগারজাত খাবার সর্বদা এড়িয়ে চলেন জুভেন্টাস স্ট্রাইকার।

দুপুরে বা রাতের খাবারে মাংস না খেয়ে মাছই বেশি পছন্দ করেন রোনালদো। বিশেষ করে সামুদ্রিক সোর্ডফিশ বেশি খান তিনি। এছাড়া কড মাছ, পেঁয়াজ, আলু ও ডিম দিয়ে তৈরি বিশেষ ধরণের খাবার তার অনেক পছন্দ। ট্রেনিং ও খাদ্যাভাসে এসব অনুসরণ করেই নিজের ফিটনেস ও শারীরিক গড়ন এখনো তরুণদের মত রেখেছেন সিআর সেভেন। 

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Dara Computer Laptops