১৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে আইনজীবী তালিকাভুক্তির লিখিত পরীক্ষা

১৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে আইনজীবী তালিকাভুক্তির লিখিত পরীক্ষা


সেবা ডেস্ক: আগামী ১৯ ডিসেম্বর আইনজীবী হিসেবে তালিকাভুক্তির লিখিত পরীক্ষার জন্য নির্ধারণ করা হয়েছে। বুধবার বিকেলে বাংলাদেশ বার কাউন্সিলের এনরোলমেন্ট কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।
বুধবার এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, ১৯ ডিসেম্বর শনিবার সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার কেন্দ্রসহ পরবর্তী নির্দেশনা যথাসময়ে বার কাউন্সিলের ওয়েব সাইটে (www.barcouncil.gov.bd) প্রকাশ করা হবে।

এর আগে, শিক্ষার্থীদের আন্দোলনের মুখে গত ২৭ জুলাই বার কাউন্সিলের এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ ১৩ হাজার শিক্ষার্থীর লিখিত পরীক্ষার নেয়ার জন্য ২৬ সেপ্টেম্বর দিন নির্ধারণ করা হয়েছিল। কিন্তু করোনার কারণে গত ২০ সেপ্টেম্বর সেই পরীক্ষা  স্থগিত করে বার কাউন্সিল।

সে অনুসারে, ২০১৭ সালের ৩৪ হাজার শিক্ষার্থীর মধ্যে থেকে লিখিত পরীক্ষায় দ্বিতীয় ও শেষবারের মতো বাদ পড়া তিন হাজার ৫৯০ শিক্ষার্থী এবং ২০২০ সালে প্রায় ৭০ হাজার শিক্ষানবিশ আইনজীবীর মধ্যে এমসিকিউ উত্তীর্ণ আট হাজার ৭৬৪ শিক্ষার্থীসহ সর্বমোট ১২ হাজার ৮৫৮ জন সনদ প্রত্যাশী লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করবেন।

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Dara Computer Laptops