প্রধানমন্ত্রীর উপহার ঘর পেলেন ইসলামপুরের আরো ১৩৩ পরিবার

S M Ashraful Azom
0
প্রধানমন্ত্রীর উপহার ঘর পেলেন ইসলামপুরের আরো ১৩৩ পরিবার


লিয়াকত হোসাইন লায়ন,জামালপুর প্রতিনিধি : মুজিববর্ষ উপলক্ষে সারা দেশের ন্যায় প্রধানমন্ত্রীর দেওয়া উপহার হিসেবে জামালপুরের ইসলামপুরে ভূমিহীন ও গৃহহীনদের জন্য খাস জমিতে ১৩৩ পরিবারের জন্য নির্মাণ করা হয়েছে সেমিপাকা ঘর। 
আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার’ শ্লোগানে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রীর অগ্রাধিকার আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় যাদের জমিও নেই ঘরও নেই্ ৮৮টি পরিবার পুনর্বাসনের জন্য ভূমিহীন ও গৃহহীনদের ২শতাংশ জমিতে এসব ঘর তৈরি করে দেয়া হয়েছে। রান্নাঘর সংযুক্ত টয়লেটসহ অন্যান্য সুবিধা সহ দুই কক্ষ বিশিষ্ট প্রতিটি আধাপাকা ঘরের নির্মাণ ব্যয় হচ্ছে ১লাখ ৭১ হাজার টাকা। এছাড়া জমি আছে ঘর নেই এমন ৪৫টি পরিবার তাদের বসবাসের জন্য ১লক্ষ ২০হাজার টাকা ব্যয়ে নির্মাণ করা হয়েছে। সেমিপাকা ঘর পেয়ে আনন্দে দিন কাটছে উপকার ভোগী অসহায় পরিবারে। বিনামূল্যে সরকারের ঘর পেয়ে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করছেন তারা। 
প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানাযায়, ১২টি ইউনিয়নে এই ঘরের সুবিধা পাচ্ছেন। ২ শতাংশ খাস জমিতে দুই কক্ষবিশিষ্ট আধাপাকা ঘরের সাথে বারান্দা, রান্না ঘর ও সংযুক্ত টয়লেটসহ নির্মাণ কাজ করা হচ্ছে। 
ইসলামপুর উপজেলা নির্বাহী অফিসার, এস.এম.মাজহারুল ইসলাম জানান- মুজিব বর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য গৃহ নির্মাণ করা হয়েছে। প্রধানমন্ত্রীর আনুষ্ঠানিকতার মধ্যেদিয়ে গৃহহীন ও ভূমিহীনদের কাছে হস্তান্তর করা হবে।
উপজেলা পরিষদ চেয়ারম্যান এস.এম জামাল আব্দুন নাছের বাবুল বলেন-আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার’ শ্লোগান নিয়ে সকলের সহযোগীতায় নিয়ে দেশকে উন্নত দেশে পরিনত করতে চাই।


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top