আজ সরিষাবাড়ী পৌরসভার ভোট গ্রহন

আজ সরিষাবাড়ী পৌরসভার ভোট গ্রহন


সেবা ডেস্ক: আজ জামালপুরের সরিষাবাড়ী পৌরসভায় অনুষ্ঠিত হবে ভোট গ্রহন। আজ  শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ১৮টি কেন্দ্রে টানা ভোটগ্রহণ চলবে। এরইমধ্যেই ভোটগ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন।  

সরিষাবাড়ি উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, তৃতীয় ধাপে অনুষ্ঠিতব্য সরিষাবাড়ী পৌরসভা নির্বাচনে ৯টি ওয়ার্ডের ১৮টি ভোটকেন্দ্রের ১১৭টি বুথে ভোট গ্রহণ করা হবে। নির্বাচনে তিনজন মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

তারা হলেন— আওয়ামী লীগের মনির উদ্দিন (নৌকা), বিএনপির একেএম ফয়জুল কবীর তালুকদার শাহীন (ধানের শীষ) ও বিএনপির বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী ফজলুল হক খান (নারিকেল গাছ)। 

এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ৪৩ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন্য প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

উপজেলা নির্বাচন অফিসার মাকসুদ আলম জানান, কেন্দ্রগুলোতে ভোটের সব সরঞ্জাম পৌঁছাতে শুরু করেছে। নির্বাচনে ১৮জন প্রিজাইডিং অফিসার, ১১৭ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ২৩৪ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন।

পৌরসভার বিভিন্ন এলাকা ঘুরে জানা গেছে, শুরু থেকেই আওয়ামী লীগের প্রার্থী উৎসবমুখর পরিবেশে প্রচারণা অব্যাহত রাখলেও ভয় ও আতঙ্কে বিএনপির প্রার্থীকে মাঠে কানা দেখা যায়নি। 

নির্বাচন নিয়ে সাধারণ ভোটারদের মধ্যে কিছুটা শঙ্কা থাকলেও প্রশাসন বলছে, সুষ্ঠু নির্বাচনের জন্য সব ধরনের পরিবেশ করা হবে। 

এ ব্যাপারে ইউএনও শিহাব উদ্দিন আহমদ বলেন, নির্বাচন সুষ্ঠু করতে পর্যাপ্ত প্রস্তুতি ও নিরাপত্তা জোরদার করা হয়েছে। আইনশৃঙ্খলা বজায় রাখার জন্য সংশ্লিষ্ট বিধিনিষেধ আরোপ করে পৌর এলাকায় মাইকিং করা হয়েছে। ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক মাঠে থাকবেন। এছাড়াও ২ প্লাটুন বিজিবি, বিপুল সংখ্যক র‌্যাব, ৩৫০ জন পুলিশ ও ১৫৩ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন বলে জানা গেছে। প্রয়োজনে এ সংখ্যা বাড়তে বলে নির্বাহী অফিসার জানান। 

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Dara Computer Laptops