রৌমারীতে প্রধানমন্ত্রী'র উদ্বোধনের অপেক্ষায় রৌমারীর ৫০ টি ঘর

S M Ashraful Azom
0
রৌমারীতে প্রধানমন্ত্রী'র উদ্বোধনের অপেক্ষায় রৌমারীর ৫০ টি ঘর


শফিকুল ইসলাম: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে কুড়িগ্রামের রৌমারী উপজেলার ভূমিহীন ও গৃহহীন ৫০ টি ঘর প্রধানমন্ত্রীর উদ্বোধনের অপেক্ষায়। ‘মুজিববর্ষে বাংলাদেশে কোনো মানুষ গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রীর শেখ হাসিনার এই প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলার বাস্তহারা অসহায় ভূমিহীনদের জন্য সরকারি খাস জমিতে ঘর নির্মাণ করে তাদেরকে বন্দোবস্ত  প্রদানপূর্বক দুই কক্ষ বিশিষ্ট আধা সেমি পাকা ঘর প্রদান করা হবে। দুই শতাংশ জমিতে প্রতিটি পরিবারের জন্য আধা পাকা টিনশেডের ২টি শয়নকক্ষ, টয়লেট, রান্নাঘর নির্মাণ করা হয়েছে। অধির আগ্রহে সময় পার করছেন কবে উঠবেন প্রধানমন্ত্রীর দেয়া উপহার সেই স্বপ্নের বাড়িতে। 

উপজেলা প্রশাসন অফিস সূত্রে জানা গেছে, বন্দবেড় ইউনিয়নের টাপুরচর  গ্রামে ১০ টি, যাদুরচর ইউনিয়নের লাঠিয়াল ডাঙ্গা গ্রামে ৩০ টি ও দাঁতভাঙ্গা ইউনিয়নে হরিণধরা (বগারচর) গ্রামে ১০ টি ঘর নির্মাণ করা হয়েছে। প্রত্যেক সুবিধাভোগীর নামে সরকারি ২ শতাংশ জমির বন্দোবস্ত দলিলসহ শনিবার (২৩ জানুয়ারী) সুবিধাভোগী পরিবারের মাঝে ঘরের চাবি হস্তান্তর করবেন বলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জানা গেছে।

এব্যাপারে উপজেলা  প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আজিজুর রহমান বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে রৌমারীতে দুই শতাংশ খাস জমিতে ১ লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে নির্মিত আধাপাকা টিনসেট প্রতিটি বাড়ির দুইটি শয়ন কক্ষ, একটি রান্নাঘর, টয়লেটসহ অন্যান্য সুবিধা সহ ৫০ টি ঘর নির্মাণ করা হয়েছে। এই উদ্যোগের কারণে প্রকৃত ভূমিহীন ও গৃহহীনরা যেমন তাদের মাথা গোজার ঠাঁই হবে তেমনি তারা সামাজিক মর্যাদাও পাবেন।

রৌমারী উপজেলা নির্বাহী অফিসার আল ইমরান  জানান, ‘মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার উপহার হিসেবে রৌমারীতে ভূমিহীন ও গৃহহীনদের ঘরের নির্মাণ কাজ সম্পন্ন করা হয়েছে। সবকিছু ঠিকঠাক থাকলে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স অনুষ্ঠানের মাধ্যমে উদ্বোধন করার কথা রয়েছে । পরে তালিকায় থাকা ভূমি ও গৃহহীনদের মাঝে দলিল, ঘরের চাবি হস্তান্তর করা হবে। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top