জামালপুরে করোনা ভাইরাসের টিকাদান শুরু

জামালপুরে করোনা ভাইরাসের টিকাদান শুরু


জামালপুর প্রতিনিধি: জামালপুরে করোনা ভাইরাসের ভ্যাকসিনের টিকাদান কার্যক্রম শুরু হয়েছে। জামালপুরে প্রথম করোনার ভ্যাকসিন নেন সিনিয়র স্টাফ নার্স বৃষ্টি নাগ। রোববার সকালে জামালপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে এই কর্মসূচীর আয়োজন করা হয়।   

সিভিল সার্জন ডা. প্রণয় কান্তি দাসের সভাপতিত্বে ভ্যাকসিন কার্যক্রমের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি। 

এছাড়াও বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক, পুলিশ সুপার দেলোয়ার হোসেন প্রমুখ। 

এ সময় বক্তরা বলেন, সরকার জনগণের স্বাস্থ্য সুরক্ষা ও করোনা ভাইরাসের ভয়াবহতা থেকে রক্ষার জন্য সম্পুর্ণ বিনামূল্যে টিকাদান কর্মসূচী হাতে নিয়েছে। এই ভ্যাকসিন সম্পুর্ণ নিরাপদ, কোন প্রকার গুজবে কান না দিয়ে সবাইকে ভ্যকসিন গ্রহণের আহবান জানান বক্তারা। 

প্রথমে সিনিয়র স্টাফ নার্স বৃষ্টি নাগকে ভ্যাকসিন প্রয়োগের পর জেলা পরিষদ চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহমেদ চৌধুরী, ডেপুটি সিভিল সার্জন ডা. শফিকুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা, চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, সাংবাদিক, পুলিশ ও বিজিবি সদস্যরা টিকা গ্রহণ করেন। জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, জামালপুরে মোট ৭২ হাজার ডোজ করোনা ভাইরাসের ভ্যাকসিন এসেছে। 

প্রাথমিকভাবে একযোগে জেলার ৭ উপজেলার ৯টি বুথে ভ্যাকসিন কার্যক্রম শুরু হয়েছে। ভ্যাকসিন দেওয়ার জন্য ৯৭টি বুথ প্রস্তুত করা হয়েছে, পর্যায়ক্রমে সবগুলো বুথে টিকা প্রদান করা হবে। প্রথম দিনে ২৮০ জনকে করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ করা হয়। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Dara Computer Laptops