দেওয়ানগঞ্জে প্রতিবন্ধীর সাহায্যে এগিয়ে এলেন প্রতিবন্ধী

 
দেওয়ানগঞ্জে প্রতিবন্ধীর সাহায্যে এগিয়ে এলেন প্রতিবন্ধী

ফরিদুল ইসলাম ফরিদ, দেওয়ানগঞ্জ প্রতিনিধি: জামালপুর জেলার দেওয়ানগঞ্জ উপজেলার সানন্দবাড়ী পিআইসি'র সানন্দবাড়ী মধ্যপাড়া গ্রামের প্রতিবন্ধী রাশেদুল ইসলাম রাশেদ, নিজে প্রতিবন্ধী হয়ে জন্মালেও কারও বোঝা হতে নারাজ তিনি। 
তিনি একজন কোরআনের হাফেজ ও ইসলামীক সংগীত শিল্পী,  লেখক ও গায়ক। হাফেজ রাশেদ নিজ জেলার যেখানেই কোন অসহায়  প্রতিবন্ধীর সন্ধান পান, ছুটে যান সেখানেই। 

ইতিপূর্বে তার দ্বারা উপকৃত হয়েছে পয়ত্রিশ জন অসহায় প্রতিবন্ধী। মঙ্গলবার ২ ফেব্রুয়ারি চরআমখাওয়া ইউনিয়নের চর মাদার গ্রামের মোঃ মামুন ও সানন্দবাড়ী লম্বাপাড়া গ্রামের আফাজ আলী নামীয় দুই প্রতিবন্ধীকে হুইল চেয়ার দান করেন। হুইল চেয়ার পেয়ে বেজায় খুশি প্রতিবন্ধী দুজন। 

তাদের চোখে মুখে ফুটে ওঠে মিষ্টি হাসি, চোখে দেখা গেছে আনন্দের অশ্রু।  

রাশেদের কাছে কিছু জানতে চাইলে তিনি বলেন- আমি নিজেও প্রতিবন্ধী, প্রতিবন্ধীর অন্তর দহন আমি মর্মে মর্মে জানি বুঝি। তাই আমি চাই কোন প্রতিবন্ধী যেনো পরিবার, দেশ ও জাতির বোঝা না হয়ে সম্পদে পরিনত হয়। চরআমখাওয়া ইউনিয়ন তথা পুরো জামালপুর জেলাকে প্রতিবন্ধী বান্ধব করে গড়ে তোলার লক্ষ্যে আমার প্রচেষ্টা। 

অসহায় প্রতিবন্ধী মানুষদের সাহায্য উপকরন সমুহ যেমন, হুইলচেয়ার, সাদাছড়ি, ক্রাচ,শীতবস্ত্র, জামা কাপড়, বিভিন্ন সহোযোগিতা নিজে ও বিভিন্ন  দাতাগোষ্ঠীর মাধ্যমে দিয়ে পাশে থাকার চেষ্টা করে যাচ্ছি। আপনাদের দোয়ায় আমি আজীবন প্রচেষ্টা করে যাবো।

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Dara Computer Laptops