রাজিবপুরে চেয়ারম্যানের বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ

S M Ashraful Azom
0
রাজিবপুরে চেয়ারম্যানের বিরুদ্ধে দূর্নীতির অভিযোগ


শফিকুল ইসলাম: কুড়িগ্রামের রাজিবপুর উপজেলার কোদালকাটি ইউনিয়নের পাখিউড়া হাট বাজার অবৈধভাবে ইজারা দেওয়ার অভিযোগ উঠেছে কোদালকাটি ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির ছক্কু বিরুদ্ধে।

বৃস্পতিবার কোদালকাটি ইউনিয়নের পাখিউড়া হাট বাজারে সরেজমিনে গিয়ে জানা যায়, ব্যক্তি মালিকানাধীন জমিতে হাট বাজারটি স্থাপিত হয়।

উপজেলা প্রশাসন কর্তৃক সরেজমিনে তদন্ত প্রতিবেদনে দেখা য়ায়, কোদালকাটি ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির ছক্কু হাট বাজারটি সরকারী বিধি-বিধান বহিবর্ভূত নিলাম বা ইজারা প্রদান করেছে।

এছাড়াও তথ্য সেবায় জম্মনিবন্ধন ট্রেডলাইসেন্স, এলজিএসপি প্রকল্পের ভ্যাটের টাকার জমা না দেওয়া, ভিজিডি কার্ডধারী পাঁচজন উপকারভোগী কার্ড না দিয়ে চাউল আত্মসাৎ করণসহ নানা অভিযোগ প্রমাণিত হলেও বহাল তবিয়তে আছেন তিনি।

অভিযোগকারী আছমত আলী বলেন, ২০১৮ইং সালে হাট বাজারটি ৮৫হাজার ইজারা মুল্য দিয়ে হাট ডেকে নিয়েছিলাম ছুক্কু চেয়ারম্যান রশিদে দশ হাজার টাকা তুলে দেয়, ২০১৯ ইং সালে বিশ হাজার টাকা জামানত দিয়ে ৭৫হাজার দিয়ে হাট ডাকা হয় কিন্তু চেয়ারম্যান আমাকে দশ হাজার টাকার রশিদ প্রদান করেন। তার বিরুদ্ধে অবৈধ ভাবে হাট বাজার ইজারাসহ নানা অভিযোগ প্রমাণিত হলেও ক্ষমতা ও টাকা দিয়ে সে টিকে আছে।

বিক্রেতা আশরাফ আলী বলেন, ব্যক্তি মালিকানা জমির উপর হাটে আমরা শাক সবজি, ধান, পাট, কেনাবেচা করি সব জিনিসের বেশি করে খাজনা দিতে হয়। খাজনা তোলা বন্ধ করে দিলে আমাগো উপকার হবো। 

দোকানদার আব্দুর সালাম বলেন, আমরা টাকা দিয়া জমি সাব কবলায় কিনা নিয়া ঘর তুলে দোকান দিছি, ছক্কু চেয়ারম্যান ক্ষমতার দাপটে হাট ইজারা দিয়ে খাজনা তুলে নেয়। এই বাজারের আমরা সব দোকানদারা টোলমুক্ত হাট বাজার চাই।

পাখিউড়া হাট ইজারাদার সাহাবুদ্দিন বলেন, হাট বাজার সরকারী জমিতে না ব্যক্তি মালিকানা জমিতে আমি জানি না, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের কাছে থেকে পয়ত্রিশ হাজার টাকা দিয়ে  ইজারা নিছি। অতিরিক্ত টোল আদায় করা হয় না। 

কোদালকাটি ইউনিয়নের চেয়ারম্যান হুমায়ুন কবির ছক্কু বলেন, হাটের কিছু জমি জেলা প্রশাসকের নামে দলিল করে দেওয়া আছে। হাটটি ইউনিয়ন পরিষদ থেকে ইজারা দেওয়া হয়েছে।

রাজিবপুর উপজেলা নির্বাহী অফিসার নবীরুল ইসলাম বলেন, পাখিউড়া হাট বাজারের বিষয়টি আমার ভালো জানা নাই। আমার পূর্বে যে নির্বাহী অফিসার ছিলেন তার সময়ে তদন্ত হয়েছে। হাট বাজারের বিষয়টি তথ্য প্রমাণ যাছাই করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
  



শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top