আজ রাত ৯ টায় এক মিনিট ‘ব্ল্যাক আউট’ থাকবে বাংলাদেশ

S M Ashraful Azom
0
আজ রাত ৯ টায় এক মিনিট ‘ব্ল্যাক আউট’ থাকবে বাংলাদেশ


সেবা ডেস্ক: ১৯৭১ সালের ২৫ মার্চের বিভীষিকাময় কালরাতের হত্যাযজ্ঞ স্মরণ করে সারাদেশে আজ রাত ৯টা থেকে ৯টা ১ মিনিট পর্যন্ত ‘ব্ল্যাক আউট’ কর্মসূচি পালন করা হবে। 

এই ১ মিনিট অন্ধকারে থাকবে পুরো বাংলাদেশ। পাকিস্তানি সেনাবাহিনীর গণহত্যার শিকার শহিদদের স্মরণে ১ মিনিট সব ধরনের বাতি বন্ধ রাখার কর্মসূচি নিয়েছে সরকার। 

সোমবার সরকারি এক তথ্য বিবরণীতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, তবে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ স্থাপনাগুলো ‘কেপিআই’ (কি পয়েন্ট ইন্সটলেশন) ও চলমান যানবাহন এই কর্মসূচির বাইরে থাকবে।

জানা গেছে, এ কর্মসূচিকে কেন্দ্র করে যাতে দুষ্কৃতকারীরা কোনো ধরনের নাশকতার পরিকল্পনা করতে না পারে সেজন্য নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। 

১ মিনিট ব্ল্যাক আউটের সিদ্ধান্ত বাস্তবায়ন করবে মন্ত্রিপরিষদ বিভাগ, জননিরাপত্তা বিভাগ, বিদ্যুৎ বিভাগ, তথ্য মন্ত্রণালয়, গণযোগাযোগ অধিদফতর, সব জেলা প্রশাসক ও সব উপজেলা নির্বাহী কর্মকর্তা।  



শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top