মিতালী এক্সপ্রেসের উদ্বোধন করবেন হাসিনা-মোদি

S M Ashraful Azom
0
মিতালী এক্সপ্রেসের উদ্বোধন করবেন হাসিনা-মোদি


সেবা ডেস্ক: আজ ২৭ মার্চ শনিবার উদ্বোধন করা হবে আন্তঃদেশীয় মিতালী এক্সপ্রেস ট্রেন। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নতুন এই ট্রেনটি উদ্বোধন করবেন ভিডিও বার্তার মাধ্যমে। 

বৈশ্বিক মহামারী করোনাভাইরাস পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর এই ট্রেনটি ঢাকার সেনানিবাস রেলস্টেশন থেকে নীলফামারীর চিলাহাটি-ও ভারতের হলদিবাড়ি হয়ে নিউ জলপাইগুড়ির পথে চলাচল করবে।

 করোনার সংক্রমণ পরিস্থিতির কারণে দীর্ঘদিন ধরেই ভারত ও বাংলাদেশ ভ্রমণ ভিসা বন্ধ আছে। এতে ঢাকা-কলকাতা ‘মৈত্রী’ ও খুলনা-কলকাতা ‘বন্ধন’ এক্সপ্রেস ট্রেন দুটি বন্ধ রয়েছে। ফলে নতুন আন্তঃদেশীয় মিতালী এক্সপ্রেসও উদ্বোধন করা হলেও তা বন্ধ থাকবে। 

রেলওয়ে কর্মকর্তারা বলছেন ট্রেন চালুর ১০ দিন আগে থেকেই টিকেট বিক্রি শুরু করা হয়। কিন্তু এখন মিতালীর ভাড়ার হার ও ট্রেন চলচলের সময় এখনও চূড়ান্ত হয়নি। সব কিছু খসড়া ও প্রস্তাবনার মধ্যে বিরাজ করছে। মিতালী এক্সপ্রেস নামটি পছন্দ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

শুক্রবার বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছরপূর্তির অনুষ্ঠানে যোগ দিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশ এসে পৌঁছেন। দুইদিনের সফরে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আজ শনিবার বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নতুন এই ট্রেনটি উদ্বোধন করার কথা রয়েছে। কিন্তু ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশন/চিলাহাটি বা ভারতের নিউ জলপাইগুড়িতে পুস্প সজ্জিত কোন ট্রেন অপেক্ষা করবে না। প্রতীকী ট্রেনের মাধ্যমে এটি উদ্বোধন করে রাখা হবে বলে জানা গেছে।  



শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top