রৌমারীতে বালু ও ট্রাক্টর বন্ধের দাবীতে মানববন্ধন

S M Ashraful Azom
0
রৌমারীতে বালু ও ট্রাক্টর বন্ধের দাবীতে মানববন্ধন


শফিকুল ইসলাম: কুড়িগ্রামের রৌমারী উপজেলায় ব্রহ্মপুত্র নদসহ বিভিন্ন নদী থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন ট্রাক্টর (কাকড়া) বন্ধ  ও কলেজ শিক্ষার্থী হোসেন আলী দুর্জয়ের মৃত্যুর প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (১১ মার্চ) দুপুরের দিকে উপজেলার বন্দবেড় ইউনিয়নের ফলুয়ারচর এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে উপজেলা চত্বরে এসে শেষ হয়। পরে একটি মানববন্ধন পালন করা হয়। 

মানববন্ধনে অংশ গ্রহনে শিক্ষার্থী, শিক্ষক, বীর মুক্তিযোদ্ধা, সামাজিক সাংস্কৃতিক সংগঠন, ব্যবসায়ী ও এলাকার সচেতন নারীসহ অত্র এলাকার প্রায় তিন সহ¯্রাধিক মানুষ বিক্ষোভ মিছিল ও মানববন্ধনে অংশ গ্রহন করেন। 

মানববন্ধনে বক্তব্য রাখেন, বুয়েট এর ছাত্র সোহেব হোসেন, আরিফ হাসান, গণকমিটির সাধারণ সম্পাদক এসএমএ মোমেন, বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমেদ, বীর মুক্তিযোদ্ধা খন্দকার সামছুল আলম, প্রভাষক আকতারুজ্জামান, বাসদ নেতা কমরেড মহির উদ্দিন মহির, সহকারি অধ্যাপিকা আঞ্জুমান আরা, আব্দুল আউয়াল, এম আর ফেরদৌস, একজন  সন্তান হারা পিতা আলহাজ্ব নাসিম উদ্দিন ও শ্রীমতি কাঞ্চন মালা প্রমূখ। 

পরে উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি স্বারকলিপি প্রদান করা হয়।

উল্লেখ্য যে, একটি প্রভাবশালী মহল ও ভূমিদস্যু চক্র দীর্ঘদিন যাবত ব্রহ্মপুত্র নদসহ বিভিন্ন নদী থেকে বলগেট ও ড্রেজারের মাধ্যমে অবৈধ ভাবে বালু উত্তোলন করে প্রায় ১১’শ অবৈধ ট্রাক্টর (কাকড়া) দিয়ে পরিবহন করে আসছে। 

প্রতিবাদ করলে মামলাসহ নানা প্রকার ভয়ভিতি প্রদর্শন করে। 

এর আগে বালু উত্তোলন বিষয়ে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ায় সংবাদ প্রকাশ হলেও প্রশাসনের টনক নড়েনি। ফলে গত দুইমাসে হোসেন আলী দুর্জয় (২১), মারিয়া (৫), নুরজাহান (৩৭) মতিন (৪০) ও হাশেম আলী (৮২)সহ ৬ জন অবৈধ ট্রাক্টর (কাকড়া) চাকায় পিষ্ট হয়ে মৃত্যু ঘটে। 
  



শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top