বিভাগীয় পর্যায়ে স্টার্টআপ ইনকিউবেশন প্রোগ্রাম আয়োজন করবে iDEA

বিভাগীয় পর্যায়ে স্টার্টআপ ইনকিউবেশন প্রোগ্রাম আয়োজন করবে iDEA


স্টার্টআপদের কল্যানে এবং তাদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের আওতায় “উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমী প্রতিষ্ঠাকরণ (iDEA) প্রকল্প” নানাবিধ কর্মসূচি হাতে নিয়েছে। 

এর মধ্যে স্টার্টআপ কমিউনিটি গঠন ও প্রসারের লক্ষ্যে ধারাবাহিকভাবে বিভাগীয় পর্যায়ে ইনকিউবেশন প্রোগ্রাম আয়োজন করা হচ্ছে। 

এরই আলোকে ৪ দিনব্যাপী আগামী ১৪-১৭ই মার্চ ২০২১ ময়মনসিংহে বিভাগীয় ইনকিউবেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হতে যাচ্ছে। 

অনুষ্ঠানটি ভাষা শহীদ আবদুল জব্বার অডিটরিয়াম, জেলা পরিষদ  ময়মনসিংহে আয়োজিত হবে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি উপস্থিত থাকতে সদয় সম্মতি জ্ঞাপন করেছেন। 

এই আয়োজনের ফলে ময়মনসিংহ বিভাগের তরুণ স্টার্টআপরা অংশগ্রহণ করার সুযোগ পাবে। সকল আবেদনের মধ্য থেকে নির্বাচন করা হবে মোট ৩০টি স্টার্টআপের ৬০ জন তরুণ এই আয়োজনে অংশ নেবার সুযোগ পাবে। 

আগ্রহী উদ্যোক্তাগণ উক্ত অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য আগামী ১২ মার্চ ২০২১ তারিখ রাত ১২ টা পর্যন্ত অনলাইনের মাধ্যমে নিবন্ধন করতে পারবেন। নিবন্ধনের জন্য ভিজিট করতে হবে startupmymensingh.net এই ওয়েবসাইটে।

 প্রথমদিন উদ্বোধনী অনুষ্ঠানের পর মেন্টরিং প্রোগ্রামের বিষয় থাকবে ডিজাইন চ্যালেঞ্জ, পিচ ডেক, স্টার্টআপ সম্পর্কিত বিভিন্ন সমস্যাসমূহ সমাধানের উপায়সহ নানা বিষয়। 

ইনকিউবেশন প্রোগ্রামের ২য় দিন স্টার্টআপদের বিভিন্ন সমস্যার সমাধানসহ স্টার্টআপদের মার্কেট সাইজ এন্ড সেগমেন্ট, রেভিনিউ মডেল, রেভিনিউ প্রজেকশন, ইম্প্লেমেন্টেশন প্ল্যান, কম্পিটিশন, মিশন অন্ড ভিশন, টিম ফরমেশন ইত্যাদি বিষয়গুলো নিয়ে মেন্টরিং প্রদান করা হবে। 

আয়োজনের ৩য় দিন থাকছে পিচ প্যাকটিস, পিচ রেফাইনমেন্ট, ডেমো-ডে-স্টাইল অফ পিচিং এবং ৪র্থ দিন সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে ৪দিনব্যাপি এই আয়োজনের সমাপ্তি হবে। 

এই ইনকিউবেশন প্রোগ্রাম ময়মনসিংহে স্টার্টআপ ইকোসিস্টেম গঠনে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে বলে আশা করছেন iDEA প্রকল্পের পরিচালক ও অতিরিক্ত সচিব সৈয়দ মজিবুল হক। 

অনুষ্ঠানের সহযোগিতায় কাজ করছেন “ময়মনসিংহ স্টার্টআপ” এর সভাপতি মো: মোখলেছুর রহমান মামুন এবং ময়মনসিংহ জেলা প্রশাসন। 

উল্লেখ্য যে, এ ধরণের উদ্যোগ দেশিয় উদ্যোক্তাদের ভবিষ্যতে আরো দক্ষ করে গড়ে তুলতে যথেষ্ট ভূমিকা রাখবে।

 উল্লেখ্য, এর আগে গত ১১-১৪ ফেব্রুয়ারি ২০২১ তারিখে “রোড টু স্টার্টআপ-অন্ট্রপ্রিনিউরশিপ অ্যান্ড ইনোভেশ” শীর্ষক একটি কর্মশালা iDEA প্রকল্পের পৃষ্ঠপোষকতায় এবং “স্টার্টআপ খুলানা” এর আয়োজনে খুলনা নগরীর সিএসএস আভা সেন্টারে অনুষ্ঠিত হয়। 

উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় মেয়র জনাব তালুকদার আব্দুল খালেক।  



শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।