বকশীগঞ্জে ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন

বকশীগঞ্জে ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন


লিয়াকত হোসাইন লায়ন, জামালপুর প্রতিনিধি।। জামালপুরে কিশোরী ধর্ষণের মামলায় এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড এক লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-১,জামালপুরের বিচারক এম আলী আহমেদ।

রবিবার দুপুরে জামালপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল- ২০১৫ সালে বকশীগঞ্জে উপজেলার উঠানো পাড়ায় কিশোরী ধর্ষণ মামলায় তাকিউল হাসান উদয় নামে এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাস বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন।

জামালপুর নারী নির্যাতন দমন ট্রাইবুনাল-১ এর মামলার রাষ্টপক্ষের আইনজীবী পি.পি জানায়, জামালপুর জেলার বকশীগঞ্জ উপজেলার উঠানোপাড়া গ্রামের আল আমিন এর মেয়ে বাদী হয়ে  জামালপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-১ এ  মামলা দায়ের করেন। 

উঠানোপাড়া গ্রামের ছোরহাব আলীর ছেলে আসামী তাকিউল হাসন ওরফে উদয় (২১) আমার জেঠাতো ভাই সে  বিগত ২০০৫ সনের ৩রা এপ্রিল রাত ১১ টার দিকে বিয়ের প্রলোভন দেখাইয়া ধর্ষন করে। 

এরপর থেকে রোজ রাতে ধর্ষন করারর এক পর্যায়ে গর্ভবতি হলে শেরপুর ডক্টস্ হাসপাতালে ১৪ আগষ্ট ২০১৫  গর্ভপাত করায় ।   

এরপর আসামী তাকিউল হাসন ওরফে উদয় বিবাহ করিতে অস্বিকার করে। 

আদালত ১৬ জন স্বাক্ষীর মধ্যে ১৩ জনের জবানবন্দি ও স্বাক্ষী গ্রহন করে অভিযোগ প্রমাণিত হওয়ায় জামালপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-১,এর বিচারক এম আলী আহমেদ আসামী  তাকিউল হাসন ওরফে উদয়কে নারী ও শিশু নির্যাতন দমন-২০০০ এর ৯ (১) ধারায় ধর্ষনের অপরাধে যাবজ্জীবন কারাদন্ড ও এক লক্ষ টাকা জরিমানা করেন। 

জরিমানা টাকা অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। জরিমানার টাকা আদায় করে মামলার ভিকটিম আখি আক্তারকে প্রদান করার জন্য আদেশ প্রদান করেন।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী পি.পি এডভোকেট আকরাম হোসেন ও আসামী পক্ষে  এডভোকেট মোঃ মোকাম্মেল হক উপস্থিত ছিলেন। 



শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Dara Computer Laptops