ক্ষুদ্র ও কুটির শিল্প বিষয়ক বিসিক ও প্রিজম প্রকল্পের প্রশিক্ষণ

ক্ষুদ্র ও কুটির শিল্প বিষয়ক বিসিক ও প্রিজম প্রকল্পের প্রশিক্ষণ


সিরাজগঞ্জে শুরু হয়েছে ই-মার্কেটিং/ই-কমার্স এন্ড বিজনেস ম্যানেজমেন্ট ফর দ্যা এসএমসিআই শীর্ষক বিনামূল্যে এক প্রশিক্ষণ কর্মশালা। 

এটি যৌথভাবে আয়োজন করেছে ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প এবং সিরাজগঞ্জ উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি। 

শনিবার সকালে জেলার মহিলা চেম্বারের কার্যালয়ে ৫ দিনব্যাপী এ প্রশিক্ষণ শুরু হয়। এটির উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রিজম প্রজেক্টের টিএ কম্পোনেন্টের টিম লিডার আলী সাবেত, সিরাজগঞ্জ উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্টির সভাপতি সারিতা মিল্লাত ও প্রিজম প্রকল্পের সিনিয়র এক্সপার্ট ফেরদৌস আহম্মেদ। 

কর্মশালাটিতে ২৫ জন মহিলা উদ্যোক্তা অংশগ্রহণ করছেন। এতে বিনামূল্যে ক্ষুদ্র ও কুটির শিল্পে ব্যবসা শুরু, বাজার সম্প্রসারণ, ঋণ লাভ ও বিপননসহ ক্ষুদ্র ও কুটির শিল্পের বাজারজাত করণের যাবতীয় বিষয় শেখানো হবে। এটি চলবে ২৪ই মার্চ পর্যন্ত। 

অন্যদিকে ঢাকার ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউট স্কিটিতে শুরু হয়েছে ছয় দিনব্যাপী এক উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ। 

এ আবাসিক কর্মশালাটি যৌথভাবে আয়োজন করেছে বিসিক ও ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প। শনিবার সকালে উত্তরায় স্কিটি মিলনায়তনে এ কর্মশালা শুরু হয়। এতে ২৫ জন বিসিক কর্মকর্তা অংশগ্রহণ করছেন। 

এছাড়া, স্কিটিতে ‘ই-কমার্স ও ই-মার্কেটিং ফর এসএমসিআই’ শীর্ষক চার দিনব্যাপী এক আবাসিক প্রশিক্ষণ কর্মশালা শেষ হয়েছে। 

এটিও যৌথভাবে আয়োজন করে বিসিক ও প্রিজম প্রকল্প। চার ব্যাচের এ কর্মশালায় মোট ১শ জন বিসিক কর্মকর্তা প্রশিক্ষণ গ্রহণ করেন। 

এদিকে মানিকগঞ্জে শুরু হয়েছে ‘এক্সেস টু ফিনান্স’ শীর্ষক এক প্রশিক্ষণ কর্মশালা। শনিবার সকালে জেলার ধামরাইয়ে তিন দিনব্যাপী এ প্রশিক্ষণ শুরু হয়। 

এটির যৌথ আয়োজক ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প এবং অরোরা এন্ড কোং। এতে ২৫ জন উদ্যোক্তা অংশগ্রহণ করছেন। 

কর্মশালাটি পরিচালনা করছেন ইস্টার্ন ব্যাংক লিমিটেড ইবিএলের উপব্যবস্থাপনা পরিচালক খোরশেদ আলম। এটি চলবে ২৪ই মার্চ পর্যন্ত।
  



শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।