উল্লাপাড়ায় স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার করছেন গ্রামবাসী

উল্লাপাড়ায় স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার করছেন গ্রামবাসী


উল্লাপাড়া প্রতিনিধি: উল্লাপাড়ার আমডাঙ্গা-সড়াতৈল উচ্চ বিদ্যালয় কাঁচা সড়কটি স্বেচ্ছাশ্রমে সংস্কার করছেন সড়াতৈল গ্রামবাসী। সড়াতৈল গ্রামবাসীর উল্লাপাড়া উপজেলা সদর, হাটিকুমরুল গোলচত্বরসহ জাতীয় মহাসড়কে যাতায়াতের একমাত্র রাস্তা এইটি। কিন্তু দীর্ঘদিন ধরে সংস্কার অভাবে এই রাস্তাটি এখন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। দুভোর্গ পোহাচ্ছেন স্থানীয় লোকজন। 

সড়াতৈল গ্রামের বাসিন্দা মাহমুদুল হাসান বাবলা, রাঙ্গা তালুকদার ও শহিদুল ইসলাম অভিযোগ করেন, আমডাঙ্গা সড়াতৈল উচ্চ বিদ্যালয় রাস্তাটির সংস্কার ও পাকাকরণের জন্য দীর্ঘদিন ধরে তারা বড়হর ইউনিয়ন পরিষদের কাছে আবেদন নিবেদন করে আসছেন। মাঝে ইউনিয়ন পরিষদ থেকে একবার কোনমতে রাস্তাটি সংস্কার করা হলেও তা বেশিদিন স্থায়ী হয়নি। বর্ষা বৃষ্টিতে ধুয়ে মুছে গেছে রাস্তার মাটি। ফলে রাস্তার মাঝে মাঝে সৃষ্টি হয়েছে ছোট বড় অনেক গর্ত। বিশেষ করে বর্ষা মৌসুমে এই রাস্তায় একহাঁটু কাঁদা জমে যায়। পানিতে পূর্ণ হয়ে থাকায় গর্তগুলো বোঝা যায় না। ফলে গ্রামের লোকজন যাতায়াত করতে গিয়ে অনেকেই পড়ে আহত হন। স্কুল পড়–য়া ছাত্র ছাত্রীদের এই পথে চলতে গিয়ে বর্ষা মৌসুমে গর্তে পড়ে বই খাতাপত্র ও পোশাক নস্ট হয়ে যায়। ফিরে যেতে হয় তাদের বাড়িতে। কোন যানবাহনও চলাচল করতে পারেনা রাস্তায়। বিষয়টি সংশ্লিষ্ট চেয়ারম্যানকে অবহিত করলেও তিনি কোন কার্যকর ব্যবস্থা নেননি। ফলে গ্রামের লোকজন নিজেরা সভা করে স্বেচ্ছাশ্রমে এই রাস্তাটি সংস্কারের উদ্যোগ নিয়েছেন। তারা ১৫/২০ জন করে পালাক্রমে ১ সপ্তাহ ধরে স্বেচ্ছাভিত্তিতে রাস্তার কাজ করার সিদ্ধান্ত নিয়েছেন। সোমবার থেকে শুরু হয়েছে এই সংস্কার কাজ। 

এ ব্যাপারে সংশ্লিষ্ট বড়হর ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম নান্নুর সঙ্গে যোগাযোগ করলে তিনি ওই রাস্তাটির খারাপ অবস্থার কথা স্বীকার করেন। চেয়ারম্যান জানান, এর আগে ইউনিয়ন পরিষদ তহবিল থেকে রাস্তাটি একাধিকবার সংস্কার করা হয়েছিল। কিন্তু বন্যা ও বৃষ্টির কারণে রাস্তার মাটি ধরে রাখা সম্ভব হয়নি। তবে জনগনের দীর্ঘদিনের দুভোর্গ লাঘবে তিনি এই রাস্তাটি এবার পাকা করার উদ্যোগ নিয়েছেন। 
   



শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Dara Computer Laptops