রৌমারীতে অফিস সহকারি তাজুলের বিরুদ্ধে নানা অভিযোগ

রৌমারীতে অফিস সহকারি তাজুলের বিরুদ্ধে নানা অভিযোগ


রৌমারী প্রতিনিধি:: কুড়িগ্রামের রৌমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অফিস সহকারি তাজুল ইসলামের বিরুদ্ধে অবৈধভাবে স্বাস্থ্যকর্মীদের চর ভাতার টাকা আত্মসাত, নারী কেলেঙ্কারী, নেশা করা, অসদাচারনসহ নানা অভিযোগ তুলেছেন কর্মরত স্বাস্থ্যকর্মীরা। 

শনিবার সকালের দিকে উপজেলা স্বাস্থ্য কমপেক্সে গেলে নাম প্রকাশ না করার শর্তে কর্মরত স্বাস্থ্যকর্মীরা অভিযোগ করে বলেন, ২৩ জন অফিস স্টাফ, ২৭ জন ফিল্ড স্টাফ, ৩০ জন কমিউনিটি স্বাস্থ্য কর্মী, সাপোর্ট স্টাফসহ মোট ১’শ পাঁচ জন স্টাফের চর ভাতার ৪’শ থেকে ৫’শ টাকা করে প্রায় ৫০ হাজার টাকা অবৈধভাবে কর্তন করেছে তাজুল ইসলাম। এর সাথে জড়িত রয়েছেন  ইউএইচএফপিও কর্মকর্তা ডা: আসাদুজ্জামান। 

তারা আরো বলেন, তাজুল ইসলাম কুড়িগ্রাম সদর হাসপাতালে অফিস সহায়ক পদে কর্মরত অবস্থায় নারী কর্মীর শ্লীলতাহানির অভিযোগে তার বিরুদ্ধে বিভাগীও তদন্তে তার অপরাধ প্রমানিত হওয়ার পরও বহাল তবিয়তে আছেন। শাস্তির পরির্বতে পদ উন্নতি পেয়ে অফিস সহকারী হয়েছেন। তার পরামর্শে চরভাতার টাকা কর্তন করা হয়েছে। জেলা সদরের বাসিন্দা হওয়ায় কেউ তার বিরুদ্ধে মুখ খুলতে সাহস পায় না। 

এদিকে নানা অভিযোগে রংপুর বিভাগের পরিচালক (স্বাস্থ্য) গত ১৬ মার্চ অফিস সহকারি কাম-কম্পিউটার অপারেটর তাজুল ইসলামকে গাইবান্দা ফুলছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বদলীর আদেশ দেন। তাকে ৭ দিনের মধ্যে কর্মস্থলে যোগদানের নির্দেশ দেওয়া হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অফিস সহকারী তাজুল ইসলাম বলেন, আমার বিরুদ্ধে যেসব অভিযোগ করেছে তা সম্প‚র্ণ মিথ্যা। 

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ক্যাশিয়ার মহিবুল আলম বলেন, ট্রেজারী অফিসে চর ভাতার এরিয়া বিল করতে টাকা ছাড়া হয় না এটা সবাই জানে, খরচবাবদ এ টাকা নেওয়া হয়েছে। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আসাদুজ্জামান বলেন, অফিসিয়াল চা নাস্তা ও ট্রেজারী অফিসের খরচবাবদ কিছু টাকা কর্তন করা হয়েছে। 

উপজেলা হিসাব রক্ষণ কর্মকর্তা জাহিদ বিন হক বলেন, চর ভাতা বা যে কোন বিল পাশ করতে ট্রেজারী অফিসে কোন প্রকার টাকা নেওয়া হয় না।
   



শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।