বাঁশখালীতে বাঁশের সাঁকো থেকে পানিতে পড়ে শিশুশিক্ষার্থীর মৃত্যু

বাঁশখালীতে বাঁশের সাঁকো থেকে পানিতে পড়ে শিশুশিক্ষার্থীর মৃত্যু


শিব্বির আহমদ রানা, বাঁশখালী প্রতিনিধি: চট্টগ্রামের বাঁশখালীতে বাঁশের সাঁকো দিয়ে রাস্তা পারাপার করতে গিয়ে মঙ্গলবার (৬ এপ্রিল) বেলা ২টার সময় সাঁকো থেকে পানিতে পড়ে মু. শাহাদাত মিয়া (৬) নামে মাদরাসা পড়ুয়া এক শিশু শিক্ষার্থীর মৃত্যুর ঘটনা ঘটেছে।

ঘটনাটি ঘটেছে উপজেলার পুঁইছড়ি ইউনিয়নের পূর্ব-পুঁইছড়ি ৪ নম্বর ওয়ার্ডের স্থানীয় বড় পাড়া কবরস্থান সড়কের বাঁশের সাঁকো সংলগ্ন এলাকায়।

নিহত শিশুশিক্ষার্থী পুঁইছড়ি ইউনিয়নের পূর্ব-পুঁইছড়ি নতুন পাড়া ৪ নম্বর ওয়ার্ড এলাকার আব্দুল গফুরের ছেলে। সে স্থানীয় তালিমুল কোরআন ও নুরানী মাদরাসায় শিশুশ্রেনীতে পড়ে।

স্থানীয় তালিমুল কোরআন ও নুরানী মাদরাসার প্রধান শিক্ষক মাও. মুহাম্মদ শফি বলেন, 'প্রতিদিনের মতো শাহাদাত মিয়া বাড়ি থেকে মাদরাসায় আসার সময় বড় পাড়া কবরস্থান সড়কের উপর দিয়ে বাঁশের সাঁকো পার করতে গিয়ে অসতর্কতাবশত ডোবায় পড়ে গেলে তার সাথে থাকা অন্যান্য শিক্ষার্থীদের চিৎকার শুনে স্থানীয়রা তাকে ডোবা থেকে উদ্ধার করে। পরে তাকে স্থানীয়রা বাঁশখালী উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে যায়।কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত্যু ঘোষণা করেন।'

স্থানীয় মু. হাবীব জানায়, 'বড় পাড়া কবরস্থান সড়কে বর্ষার সময় পানি চলাচলের জন্য কালবার্ট বসানো হয়েছে। একসময় কালবার্ট সংলগ্ন সড়কের বড় একটা অংশ ভেঙ্গে যাওয়ায় সড়কেই চলাচলের জন্য বাঁশের সাঁকো বসানো হয়। আজ পর্যন্ত ভাঙ্গা সড়কটি মেরামতে কোন জনপ্রতিনিধি এগিয়ে আসেনি। সড়ক সংস্কার করে পুণঃকালবার্ট স্থাপন না করলে ওই শিশুশিক্ষার্থীর মতো আরো অনেকের জীবন ঝুঁকিপূর্ণ হয়ে পড়বে বলে অাশংকা প্রকাশ করেন তিনি।   



শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।