লাকসামে হিজড়া সম্প্রদায়ের মাঝে ইফতার সামগ্রী বিতরণ

লাকসামে হিজড়া সম্প্রদায়ের মাঝে ইফতার সামগ্রী বিতরণ


মোঃ রবিউল হোসাইন সবুজ, লাকসাম, কুমিল্লা প্রতিনিধি: আমাদের সমাজে থাকা ৩য় লিঙ্গের মানুষ গুলো আজ অবহেলিত। অনেকেই মনে করছেন তারা বিভিন্ন যানবাহনে, বিয়ে বাড়িতে, কারো ঘরে নতুন অতিথি আসলে কিং আরো অন্যান্য সামাজিক অনুষ্ঠানে গিয়ে হিজড়া সম্প্রদায় গিয়ে নষ্ট করে অনুষ্ঠান, কষ্ট দেয় যানবাহনের যাত্রীদের। 

কেউ কি একবারও ভেবেছে যে, কেনো তারা এগুলো করে? কেনো তাদের কে বলা হয় অপরাধী?

কুমিল্লা জেলার লাকসাম উপজেলায় প্রায় অর্ধশতাধিক হিজড়া বসবাস করে, আর এই হিজড়া সম্প্রদায়কে মহামারি করোনা ভাইরাসের ২য় ধাপে কেউ কোন প্রকার সাহায্য সহযোগিতা না করায় অনেক কষ্টে যখন জীবন ঝাপন করছিলেন, তখনই স্বপ্নছোঁয়ার সংগঠনের প্রতিষ্ঠাতা মোঃ মিজানুর রহমান ও নুপুর খন্দকার এবং  "রৌদ্রছায়া যুব সমাজ সংস্হা" ও আর্থিক সহায়তা করেছে। বৃহস্পতিবার বিকালে পবিত্র রমজান মাসের ইফতার সামগ্রী বিতরণ করেন।

নারী উদ্ধোক্তা নুপুর খন্দকারের এই উদ্ধোগকে সাধুবাদ জানিয়েছেন হিজড়াদের গুরু সোলেমান হোসেন চুমকি সহ সকলেই।

এইদিকে সোলেমান হোসেন চুমকি জানান, আমরা সমাজে আজ অবহেলিত, আমাদেরও ইচ্ছা হয় সাধারণ মানুষের মত বাঁচতে, আমরাও যাই অন্যান্যদের মত কাজ করে খেতে, আমরাও চাই কোথায়ও চাকরী করে নিজেদের জীবিকা অর্জন করতে, আমরাও চাই কেউ যেনো আমাদের কে বলতে না পারে আমরা কারো প্রতি জুলুম করেছি।

বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় সরকার মন্ত্রী আলহাজ্ব মোঃ তাজুল ইসলাম এমপি’র কাছে তাদের জন্য থাকার জায়গা, শিক্ষার জায়গা সহ সকল ধরণের সুযোগ সুবিধা করে দেওয়ার জন্য বিশেষ ভাবে অনুরোধ জানান গুরু চুমকি।  



শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Dara Computer Laptops