ধুনটে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চাকুরি খোয়ালেন ইমাম

ধুনটে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চাকুরি খোয়ালেন ইমাম


রফিকুল আলম,ধুনট (বগুড়া): হেফাজত নেতা মাওলানা মামুনুল হকের পক্ষে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে বগুড়ার ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জামে মসজিদের ইমাম এইচ.এম মুর্শিদুল ইসলাম চাকুরিচ্যুত হয়েছেন।  

মঙ্গলবার দুপুরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা  ও মসজিদ কমিটির সভাপতি ডাঃ হাসানুল হাছিব স্বাক্ষরিত চাকুরি থেকে অব্যহতি প্রদানের পত্রটি তিনি হাতে পেয়েছেন। 

মুর্শিদুল ইসলাম উপজেলার এলাঙ্গী ইউনিয়নের রাঙ্গামাটি গ্রামের গোলাম রহমানের ছেলে।

জানা গেছে, মুর্শিদুল ইসলাম প্রায় ১২বছর ধরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জামে মসজিদে ইমামতির চাকুরি করেন। একই সাথে তিনি স্বাস্থ্য কমপ্লেক্সের কোয়ার্টারে পরিবার পরিজন নিয়ে অবস্থান করেন। 

এ অবস্থায় ৩ এপ্রিল (শনিবার) নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে রয়্যাল রিসোর্টে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে নারীসহ অবরুদ্ধ করে রাখে স্থানীরা। 

পরে পুলিশ গিয়ে তাকে উদ্ধার করে। ওই দিনই ইমাম মুর্শিদুল ইসলাম তার নিজ নামীয় ফেসবুক পেজে মামুনুল হকের পক্ষে স্ট্যাটাস দেন।

এ বিষয়টি নজরে আসে উক্ত মসজিদ পরিচালনা কমিটির সদস্য ও সরকারি দলের স্থানীয় নেতাকর্মীদের। এ ঘটনায় ওই দিনই মসজিদ কমিটির পক্ষ থেকে তাকে চাকুরি থেকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়। 

এ বিষয়টি নিয়ে ১৮ এপ্রিল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), মসজিদ কমিটির সকল সদস্য, মুসল্লি ও সরকারি দলের স্থানীয় নেতাকর্মীরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বৈঠক বসেন। ওই বৈঠকে সর্ব সম্মতিক্রমে ইমাম মুর্শিদুল ইসলামকে চাকুরিচ্যুত করা হয়েছে।

এ বিষয়ে মুর্শিদুল ইসলাম বলেন, মাওলানা মামুনুল হকের পক্ষে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছিলাম। কিন্ত সেই স্ট্যাটাসে আপত্তিকর কিংবা সরকার বিরোধী কথা ছিল না। তারপরও ভুল স্বীকার করে ফেসবুক থেকে সেই স্ট্যাটাস মুছে ফেলেছি এবং মসজিদ কমিটির সদস্যদের নিকট ক্ষমা চেয়েছি। কিন্ত তারা আমাকে ক্ষমা না করে চাকুরিচ্যুত করেছেন।

ধুনট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ হাসানুল হাছিব বলেন, ফেসবুকে সরকার বিরোধী স্ট্যাটাস  দেওয়ায় মুর্শিদুল ইসলামকে চাকুরি থেকে অব্যহতি দেওয়া হয়েছে। একই সাথে তাকে সরকারি বাসা ছেড়ে দেওয়ার তাগিদ দেওয়া হয়েছে।  



শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।