শোকসংবাদ: নূরুল আমিন বিএসসি

শোকসংবাদ নূরুল আমিন বিএসসি


জামালপুর সংবাদদাতা: জামালপুরের মেলান্দহে চরাঞ্চলে শিক্ষার আলো ছড়ানোর কারিগর আলহাজ নূরুল আমিন বিএসসি ৯ এপ্রিল দুপুর ১২টার দিকে জামালপুর জেনারেল হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্নানিল্লাহি লিল্লাহি ও ইন্না ইলাইডি রাজেউন। 

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর। তিনি দীর্ঘদিন যাবৎ বহুমূত্র-হৃদ রোগে ভোগছিলেন। 

তিনি কামারেরচর পাবলিক স্কুল এবং মেলান্দহ উমির উদ্দিন পাইলট উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা করেন। শিক্ষকতা পেশায় উপার্জিত টাকা তিনি গরিব-মেধাবি শিক্ষার্থীদের জন্য ব্যায় করতেন। 

তিনি সাধুপুর-পাচনং চর, ঠিকাদারপাড়া, কান্দারপাড়া-দুইনংচর এলাকা মানুষের শিক্ষার আলো ছড়ানোর জন্য সাধুপুর জমশের আলী মন্সি হাই স্কুলের প্রতিষ্ঠাতা-জমিদাতা। 

তৎকালে এই স্কুল প্রতিষ্ঠাকালে তিনি নিজের অর্থায়নে শিক্ষকদের বেতন এবং শিক্ষার্থীদের উপবৃত্তি চালু করেন। তিনি বহু শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয়-সামাজিক প্রতিষ্ঠানের পৃষ্ঠপোষকতা করেছেন। এ ছাড়াও তিনি দেওয়ানগঞ্জ জিলবাংলা চিনি কলের পরিচালক ছিলেন। ব্যক্তিজীবনে তিনি স্ত্রী-দুই ছেলে-দুই মেয়ে-নাতি-নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান।
 
১০এপ্রিল সকাল ১০টায় মরহুমের প্রথম নামাজে জানাজা উমির উদ্দিন পাইলট স্কুল মাঠে দ্বিতীয় জানাজা বেলা ১১টায় সাধুপুর জেএম হাই স্কুল মাঠে অনুষ্ঠিত হবে। নূরুল আমিন বিএসসি’র মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।
  



শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।