উল্লাপাড়ায় অবৈধভাবে নেওয়া অর্থ ফেরত দিলেন প্রধান শিক্ষক

S M Ashraful Azom
0
উল্লাপাড়ায় অবৈধভাবে নেওয়া অর্থ ফেরত দিলেন প্রধান শিক্ষক


উল্লাপাড়া প্রতিনিধি: অভিযোগের প্রেক্ষিতে অবশেষে উপবৃত্তির জন্য নেওয়া অবৈধ টাকা ফেরত দিলেন প্রধান শিক্ষক। 

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার কয়ড়া খাদিজা সাঈদ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজলুল করিম চলতি শিক্ষাবর্ষে এই স্কুলের শিক্ষার্থীদের উপবৃত্তির জন্য জনপ্রতি ১২০ টাকা করে আদায় করেছেন বলে শিক্ষার্থীদের অভিভাবকগণের অভিযোগ রয়েছে। 

অভিভাবকগণের অভিযোগ, ওই স্কুলের প্রধান শিক্ষক উপবৃত্তি করে দেওয়ার খরচ বাবদ তাদের শিক্ষার্থীদের নিকট থেকে ১২০ টাকা করে জমা নেন। 

অভিভাবকগণ খোঁজ নিয়ে জানতে পারেন উপবৃত্তির নীতিমালায় কোন অর্থ নেওয়ার বিধান নেই। পরে তারা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে বিষয়টি অবহিত করলে উক্ত প্রধান শিক্ষক শিক্ষার্থীদের কাজ থেকে গৃহিত অবৈধ টাকা ফেরত দিতে শুরু করেছেন। তবে অনেক অভিভাবক এখন পর্যন্ত তাদের দেওয়া টাকা পাননি বলেও অভিযোগ করেন। 

এ ব্যাপারে খাদিজা সাঈদ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজলুল করিমের সঙ্গে যোগাযোগ করলে তিনি তার স্কুলের শিক্ষার্থীদের উপবৃত্তির অনলাইনে কাজ করার জন্য খরচ বাবদ ১২০ টাকা করে নেওয়ার কথা স্বীকার করেন। কিন্তু পরে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার নির্দেশনায় তিনি শিক্ষার্থীদের কাছ থেকে নেওয়া টাকা ফিরিয়ে দিচ্ছেন বলে জানান। 

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কে এম শামছুল হক জানান, উক্ত স্কুলে শিক্ষার্থীদের নিকট থেকে উপবৃত্তির জন্য অবৈধভাবে টাকা নেওয়ার অভিযোগ পেয়ে তিনি তাৎক্ষণিক সংশ্লিষ্ট প্রধান শিক্ষক ফজলুল করিমকে শিক্ষার্থীদের টাকা ফিরিয়ে দেবার নির্দেশনা দেন। একই সঙ্গে উপজেলার অন্যান্য স্কুলেও যাতে উপবৃত্তির জন্য কোন অর্থ না নেওয়া হয় সে ব্যাপারেও নির্দেশনা দিয়েছেন বলে এই শিক্ষা কর্মকর্তা উল্লেখ করেন।
   



শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top