ইসলামপুরে ৭০ হাজার ৫৬৭ জন পাবেন নগদ টাকা

ইসলামপুরে ৭০ হাজার ৫৬৭ জন পাবেন নগদ টাকা


লিয়াকত হোসাইন লায়ন, জামালপুর প্রতিনিধি:  জামালপুরের ইসলামপুর উপজেলার ১২টি ইউনিয়নে ৫৯ হাজার ৫৬৬টি এবং পৌর শহরের ৪ হাজার ৬শত ২১জন অতি দরিদ্র ও হতদরিদ্র পরিবার ঈদুল ফিতরে ভিজিএফ কার্ডের অনুকুলে এবং  মানবিক সহায়তা হিসেবে ১২টি ইউনিয়ন ও পৌরসভা ৬হাজার ৪শত পরিবার পাচ্ছেন নগদ টাকা ।

জানা গেছে, ভিজিএফ কুলকান্দি ইউনিয়নের ৪ হাজার জনের অনুকুলে ১৮ লাখ টাকা, বেলগাছা ইউনিয়নে ৪ হাজার ৯২৭জনের অনুকুলে ২২ লাখ ১৭ হাজার ১৫০ টাকা, চিনাডুলী ইউনিয়নে ৫ হাজার ৩৯৯জনের ২৪ লাখ ২৯ হাজার ৫৫০ টাকা, সাপধরী ইউনিয়নে ৩ হাজার ৯১৫জনের ১৭ লাখ ৬১ হাজার ৭৫০ টাকা, নোয়ারপাড়া ইউনিয়নে ৫ হাজার ৯১২জনের ২৬ লাখ ৬০ হাজার ৪০০ টাকা, সদর ইউনিয়নে ৪ হাজার ৭০০জনের ২১ লাখ ১৫ হাজার টাকা, পার্থশী ইউনিয়নে ৫ হাজার ৫০৬জনের ২৪ লাখ ৭৭ হাজার ৭০০ টাকা, পলবান্ধা ইউনিয়নে ৪ হাজার ১০০জনের ১৮ লাখ ৪৫ হাজার টাকা, গোয়ালেরচর ইউনিয়নে ৫ হাজার ২৯৭জনের ২৩ লাখ ৮৩ হাজার ৬৫০ টাকা,গাইবান্ধা ইউনিয়নে ৬ হাজার ২১৫জনের ২৭ লাখ ৯৬ হাজার ৭৫০ টাকা, চরপুটিমারী ইউনিয়নে ৫ হাজার ১৯৫জনের ২৩ লাখ ৩৭ হাজার ৭৫০ টাকা ও চরগোয়ালীনি ইউনিয়নে ৪ হাজার ৪০০জনের ১৯ লাখ ৮০ হাজার ও পৌর শহরে ৪ হাজার ৬শত ২১জনের ২০লাখ ৭৯ হাজার ৪৫০ টাকা অনুকুলে ২কোটি ৮৮ লাখ ৮৪হাজার ১৫০ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে । 
জানা গেছে, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় বরাদ্দকৃত অর্থ থেকে ঈদুল ফিতর উপলক্ষে উপজেলার ১২টি ইউনিয়নের ও পৌর সভায় ২কোটি ৮৮ লাখ ৮৪হাজার ১৫০ টাকা । পরিবার প্রতি ৪৫০ টাকা সহায়তার জন্য পাচ্ছেন। বন্যা আক্রান্ত, অন্যান্য দুর্যোগাক্রান্ত, দুঃস্থ, অতিদরিদ্র অগ্রাধিকার পরিবার পাবেন ভিজিএফের টাকা ।
এ ছাড়াও উপজেলা ত্রাণ ও পুনর্বাসন কার্যালয় সূত্রে জানা গেছে, মানবিক সহায়তা হিসেবে উপজেলার ১২টি ইউনিয়নের প্রতিটি ইউনিয়নের ২ লাখ ৫০ হাজার টাকা করে ৩০ লাখ টাকা ও পৌর সভায় ২লাখ টাকা বরাদ্ধ দেওয়া হয়েছে । এসব ইউনিয়নের দরিদ্র ও দুস্থ ব্যক্তিদের মাঝে জনপ্রতি নগদ ৫০০ টাকা করে বিতরণ করা হবে।
ইসলামপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান টিটু জানান, এসব ভিজিএফ উপকারভোগীদের নির্বাচিত করতে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদকে কমপক্ষে ৭০ ভাগ মহিলাকে অন্তভ’ক্ত করে ঈদুল ফিতরের আগেই বিতরণ করার নির্দেশ দেওয়া হয়েছে। এ ছাড়াও মানবিক সহায়তা কর্মসূচীর অংশ হিসেবে সরকারের নির্দেশ মোতাবেক করোনা কালিন সময়ে হত দরিদ্র ও কর্মহীন মানুষের মাঝে বিতরণের নির্দেশ দেওয়া হয়েছে।
   



শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।