প্রধানমন্ত্রীর দূরদর্শিতার কারণে বেচে গেল দেশের ১১২৫ কোটি টাকা

প্রধানমন্ত্রীর দূরদর্শিতার কারণে বেচে গেল দেশের ১১২৫ কোটি টাকা




ঢাকা হযরত শাহা জালাল (রহঃ) আন্তর্জাতিক বিমানবন্দরে একটি অত্যাধুনিক রাডার মেশিন স্হাপন করা হবে। 

রাডার মেশিনটির কোম্পানী মূল্য ৬৩০ কোটি টাকা। কিন্তু সিন্ডিকেট গ্রুপ বিভিন্ন দেনদরবার ও ভাগবাটোয়ারার হিসাবে করে দাম নির্ধারন করলেন ১৭৫৫ কোটি টাকা। 

২০১৭ সালের ১লা মার্চ অর্থনৈতিক বিষয় সংক্রান্ত কমিটি তাহা অনুমোদনও দেয়। 
কমিটি অনুমোদন দেওয়ার পর,চুড়ান্ত অনুমোদনের জন্য ফাইল আসলো মাননীয় প্রধানমন্ত্রীর দফতরে। মাননীয় প্রধানমন্ত্রী দেখলেন- যে রাডার টি ক্রয় করবে এর দাম ধরা হয়েছে ১৭৫৫ কোটি টাকা। উনার সন্দেহ হলো! 

একটি রাডার মেশিন এত দাম হবে কেন? 
নিজস্ব সোর্স মারফত ফ্রান্সের যে কোম্পানী থেকে রাডার মেশিনটি ক্রয় করবে। সেই থ্যালাস কোম্পানীর সাথে যোগাযোগ করে দেখা গেল এই রাডার মেশিনটির প্রকৃত দাম মাত্র ৬৩০ কোটি টাকা।
মাননীয় প্রধানমন্ত্রী হতবাক- 
একটি রাডার মেশিনের দাম ৬৩০ কোটি টাকা অথচ এটির দাম ধরা হয়েছে ১৭৫৫ কোটি টাকা। বিষয়টি যদি প্রধানমন্ত্রীর নজরে না আসতো তাহলে লুটপাট হয়ে যেতো দেশের ১১২৫ কোটি টাকা যাহা দিয়ে দেশের গ্রামাঞ্চলের প্রায় ১০০০টি রাস্তা পাকা করা যেতো। 
মাননীয় প্রধানমন্ত্রী সিদ্ধান্ত নিলেন জিটুজি পদ্ধতিতে সরাসরি ফ্রান্সের সেই বিখ্যাত থ্যালাস কোম্পানী থেকে রাডার মেশিনটি ক্রয় করে ঢাকা হযরত শাহা জালাল (রহঃ) আন্তর্জাতিক বিমানবন্দরে স্হাপন করা হবে। 
মাননীয় প্রধানমন্ত্রীর দূরদর্শিতার কারণে বেচে গেল দেশের ১১২৫ কোটি টাকা। 
জয়তু শেখ হাসিনা- 
"যতদিন শেখ হাসিনার হাতে থাকবে দেশ, পথ হারাবেনা বাংলাদেশ ।" 

লেখক
কায়সার চৌধুরী




শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।