গণভবনে বিমানবাহিনী প্রধানের এয়ার মার্শাল র‌্যাঙ্ক পরিধান

গণভবনে বিমানবাহিনী প্রধানের এয়ার মার্শাল র‌্যাঙ্ক পরিধান



সেবা ডেস্ক: বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে গণভবনে গতকাল রোববার সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল লে. জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এবং সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন) রিয়ার অ্যাডমিরাল এম আবু আশরাফ বিমানবাহিনী প্রধান এয়ার ভাইস মার্শাল শেখ আব্দুল হান্নানকে এয়ার মার্শাল র‌্যাঙ্ক পরিয়ে দেন। এ সময় প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিকসহ সামরিক ও বেসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

র‌্যাঙ্ক পরিধানের পর বিমানবাহিনী প্রধান শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ করে একাত্তরের মহান স্বাধীনতা যুদ্ধে শাহাদাত বরণকারী সশস্ত্র বাহিনীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে তার অফিসিয়াল কাজ শুরু করেন।

বিমানবাহিনী প্রধান শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ শেষে বিমানবাহিনী সদর দপ্তরে এসে পৌঁছলে বিমানবাহিনীর একটি চৌকস কন্টিনজেন্ট গার্ড অব অনার প্রদান করে। তিনি গার্ড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। এ ছাড়াও তিনি বিমানবাহিনী সদর দপ্তর প্রাঙ্গণে একটি গাছের চারা রোপণ করেন।

গত শনিবার বিমানবাহিনী প্রধান এয়ার মার্শাল শেখ আব্দুল হান্নান সাবেক বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতের কাছ থেকে বিমানবাহিনী প্রধানের দায়িত্ব আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেন। 

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।