পলাশবাড়ীতে মেয়াদ উর্ত্তীন চিমনীতে গড়ে তোলা হচ্ছে অবৈধ ইটভাটা

S M Ashraful Azom
0
পলাশবাড়ীতে মেয়াদ উর্ত্তীন চিমনীতে গড়ে তোলা হচ্ছে অবৈধ ইটভাটা



আশরাফুল ইসলাম গাইবান্ধা : ইউনিয়ন পরিষদের নিকটে দেশের ভূমি ও পরিবেশ আইন লংঙ্ঘণ করে অবৈধ ভাবে চলছে মেয়াদ উর্ত্তীন চিমনীতে ইটভাটা নির্মান কাজ। গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার মহদীপুর ইউনিয়নের পরিষদে যাওয়ার পথে মহদীপুর ইউনিয়ন পরিষদের ১০০ গজ দুরে কোন প্রকার নিয়ম কানুনের তোয়াক্কা না করে খাজা মিয়া নামে এক ব্যক্তি ঝুকিপূর্ণ অবস্থায় থাকা মেয়াদ উর্ত্তীন চিমনীতে অবৈধ ইটভাটা গড়ে তুলছেন। এ অবৈধ ইটভাটা নির্মান কাজ শেষ করতে দিন রাত কাজ করেছেন নির্মাণ শ্রমিকগণ। এ চিমনীতে ইট ভাটাটি তৈরীর প্রায় ৮০ ভাগ কাজ শেষ করেছেন বর্তমান এ ভাটা মালিক। ইউনিয়ন পরিষদের নিকটে ঝুকিপূর্ণ অবস্থায় থাকা চিমনীতে ইটভাটা গড়ে উঠায় জনসাধারণের মাঝে চলছে নানা জল্পনা কল্পনা।

ইউনিয়ন পরিষদের নিকটে অবৈধভাবে ইটভাটা নির্মানের বিষয়ে ইউপি চেয়ারম্যান তৌহিদুল ইসলাম মন্ডল বলেন, মেয়াদ উর্ত্তীণ চিমনীতে ইটভাটা নির্মান কাজ রাতের আধার করছেন ভাটা মালিক । তিনি আমার নিকট ইউনিয়ন পরিষদ হতে লাইন্সেস চাইলে আমি তা দেয়নি। এ বিষয়টি আমিও উপজেলা প্রশাসনকে মৌখিক ভাবে জানিয়েছি।

এ বিষয়ে পলাশবাড়ী উপজেলা নির্র্বাহী অফিসার কামরুজ্জামান নয়ন বলেন, উক্ত বিষয়টি তদন্ত সাপেক্ষে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে ।

উল্লেখ্য, এসব অবৈধ কার্যক্রম চলমান থাকলেও প্রশাসনের কর্মকর্তারা দেখেও না দেখার ভান করায় দিনের পর দিন উপজেলা ও জেলা জুড়ে গড়ে উঠছে প্রায় ২ শতাধিক অবৈধ ইটভাটা। এরমধ্যে গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলায় রয়েছে ৩০ টির অধিক অবৈধ ইটভাটা । 

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top