ছয় দফা বাঙ্গালির মুক্তির সনদ - এমপি তানভীর ইমাম

ছয় দফা বাঙ্গালির মুক্তির সনদ - এমপি তানভীর ইমাম

রাজু আহমেদ সাহান, উল্লাপাড়া প্রতিনিধি: ছয় দফা আন্দোলন বাঙ্গালির মুক্তির সনদ। বাঙালি এই আন্দোলনকে চেতনায় ধারণ করে পরবর্তীতে স্বাধীনতা আন্দোলনের দিকে অগ্রগামী হন। ৬ দফা আন্দোলনের মধ্য দিয়েই শেখ মুজিবুর রহমান ‘বঙ্গবন্ধু’তে পরিণত হন।  

উপজেলা হল রুমে সোমবার সকালে উল্লাপাড়া উপজেলা আওয়ামীলীগ আয়োজিত নেতা-কর্মীদের মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সংসদ সদস্য তানভীর ইমাম উপরোক্ত কথাগুলো বলেন। 

তিনি আরো বলেন - ৬-দফা আন্দোলনকে সফল করার লক্ষ্যে সারা বাংলায় গণসংযোগ শুরু করেন শেখ মুজিবুর রহমান। এ সময় তাঁকে সিলেট, ময়মনসিংহ ও ঢাকায় বিনা কারণে বার বার গ্রেফতার করা হয়। ১৯৬৬ সালের প্রথম তিন মাসে বঙ্গবন্ধু মোট আটবার গ্রেফতার হন। 

উপজেলা আওয়ামীলীগের সভাপতি ফয়সাল কাদের রুমির সভাপতিত্বে অন্যানোর মধ্যে মতবিনিময় অনুষ্ঠানে বক্তব্য রাখেন - উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, সিরাজগঞ্জ জেলা পরিষদের সদস্য হাফিজুর রহমান হাফিজ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান পান্না, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এসোসিয়েশনের সভাপতি ইঞ্জিনিয়ার শওকাত ওসমান, সাধারণ সম্পাদক সোহেল রানা, উল্লাপাড়া উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক মীর আরিফুল ইসলাম উজ্জ্বল প্রমুখ।  

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।