সেবা হট নিউজে সংবাদ প্রকাশে ধুনটের সেই কিশোরী খুঁজে পেল স্বজনদের

ধুনটের সেই কিশোরী খুঁজে পেল স্বজনদের



রফিকুল আলম,ধুনট (বগুড়া): বগুড়ার ধুনট থানা হেফাজতে থাকা বহুমাত্রিক প্রতিবন্ধী সেই কিশোরী তার ম-বাবাকে খুঁজে পেয়েছে। রোববার রাতে কিশোরীকে তার মা-বাবার কাছে বুঝে দিয়েছে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)। এ সময় হারিয়ে যাওয়া মেয়েকে পেয়ে মা-বাবা ও সন্তানের মাঝে এক আবেগ ঘন পরিবেশের সৃষ্টি হয়।

শনিবার (৫জুন) সেবা হট নিউজ এ “ধুনট থানা থেকে বাড়ি ফিরতে চায় শিল্পী” শিরোনামে সচিত্র প্রতিবেদন প্রকাশের পর মেয়েটির অবস্থান জানতে পারেন স্বজনরা। পরে থানায় হাজির হলে মা-বাবাকে দেখে কিশোরী তাদের জড়িয়ে ধরে। তারা মেয়েকে পেয়ে আনন্দে আত্মহারা হয়ে পুলিশকে সাধুবাদ জানিয়েছে। মেয়েটির নাম জাকিয়া খাতুন (১৪)।  

থানা সূত্রে জানা গেছে, সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বাবুলদহ গ্রামের শফিকুল ইসলাম ও শিল্পী দম্পতির মেয়ে জাকিয়া খাতুন। দুই বোনের মধ্যে জাকিয়া বড়। সে জন্মগত বহুমাত্রিক প্রতিবন্ধী। জীবিকার তাগিদে শফিকুল পরিবার পরিজন নিয়ে গাজিপুরের কোনাবাড়ি কলেজ রোড এলাকায় প্রায় ৮ বছর ধরে ভাড়া বাসায় থাকে। অন্যান্য দিনের ন্যায় ৩০ মে সকালে স্বামী-স্ত্রী কাজের সন্ধানে বাসার বাইরে যায়। বিকেলের দিকে তারা বাসায় ফিরে দেখে জাকিয়া নেই।    

এ অবস্থায় বগুড়ার ধুনট উপজেলার বেড়েরবাড়ি গ্রামে রাকিব হাসানের বাড়িতে শুক্রবার (৪জুন) সন্ধ্যার দিকে জাকিয়াকে পাওয়া যায়। মেয়েটি ওই বাড়ির ঘরের দরজায় কড়া নাড়ছিল। এসময় গৃহকর্তা মেয়েটির নাম পরিচয় জানতে ব্যর্থ হয়। কোথা থেকে কিভাবে এসেছে তাও জানা সম্ভব হয়নি। পরে থানায় খবর দিলে মেয়েটিকে থানা হেফাজতে নেয় পুলিশ।

মেয়েটির মা জানান, আমরা সব আত্মীয়দের বাড়িতে খোঁজ নিয়েও জাকিয়াকে পাইনি। রবিবার আমার চাচাত ভাই সোহেল রানা ইন্টারনেটে জাকিয়ার ছবি দেখে ওর অবস্থান ও ফোন নম্বর জানিয়ে আমাকে ফোন দেয়। পরে ফোনে যোগাযোগ করে ধুনট থানায় এসে আমার মেয়েকে খুঁজে পাই। আমরা খুব খুশি।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, সেবা হট নিউজ এ “ধুনট থানা থেকে বাড়ি ফিরতে চায় শিল্পী” শিরোনামে প্রকাশিত সচিত্র প্রতিবেদন দেখে মেয়েটির মা-বাবা আমার সাথে যোগাযোগ করেন। তারপর নাম, পরিচয় ও ঠিকানা যাচাই করে নিশ্চিত হওয়ার পর মেয়েটিকে তার মা-বাবার নিকট বুঝিয়ে দিয়েছি। 

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।