নতুন সেনাপ্রধান এস এম শফিউদ্দিন আহমেদ

নতুন সেনাপ্রধান এস এম শফিউদ্দিন আহমেদ



সেবা ডেস্ক: বাংলাদেশ সেনাবাহিনীর নতুন প্রধান হচ্ছেন লেফটেন্যান্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। ২৪ জুন দায়িত্ব গ্রহণের মধ্য দিয়ে তিনি হবেন দেশের ১৭তম সেনাপ্রধান।

বৃহস্পতিবার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ কথা জানানো হয়েছে। দায়িত্ব গ্রহণের পর তার পদবি হবে জেনারেল।

রাষ্ট্রপতির আদেশে মন্ত্রণালেয়ের উপসচিব ওয়াহিদা সুলতানার সই করা প্রজ্ঞাপনে বলা হয়, ২৪ জুন অপরাহ্ণ থেকে লেফটেন্যান্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদকে বাংলাদেশ সেনাবাহিনীতে জেনারেল পদে পদোন্নতি দেয়া হবে।

প্রতিরক্ষা বাহিনীসমূহের প্রধানদের (নিয়োগ, বেতন, ভাতা এবং অন্যান্য সুবিধা) আইন, ২০১৮ অনুসারে তাকে সেনাপ্রধান পদে নিয়োগ দেয়া হয়েছে বলেও বলা হয়েছে প্রজ্ঞাপনে।

ওই দিন থেকে পরের তিন বছর সেনাপ্রধান হিসেবে বাংলাদেশ সেনাবাহিনীকে নেতৃত্ব দেবেন।

বর্তমান সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদের মেয়াদ শেষ হচ্ছে আগামী ২৪ জুন। ২০১৮ সালের ১৮ জুন দেশের ১৬তম সেনাপ্রধান হিসেবে নিয়োগপত্র পান জেনারেল আজিজ। আর ২৫ জুন থেকে তিন বছরের জন্য তা কার্যকর হয়।

খুলনার মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান শফিউদ্দিন আহমেদ সেনাবাহিনীতে যোগ দেন নবম লংকোর্সের মাধ্যমে। গত বছর ডিসেম্বরে তাকে আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ডের (অ্যার্টডক) জিওসির দায়িত্ব থেকে কোয়ার্টার মাস্টার জেনারেল (কিউএমজি) করে সেনাসদরে নিয়ে আসা হয়। 

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।