৮ আগস্ট থেকে টিকা পাবেন দেশের ১৮ বছর বয়সীরা

৮ আগস্ট থেকে টিকা পাবেন দেশের ১৮ বছর বয়সীরা



সেবা ডেস্ক: বৈশ্বিক মহামারি করোনা প্রতিরোধী টিকা নিতে বাংলাদেশে বয়স-সীমার আরও কমানো হয়েছে। করোনার টিকা নিতে নিবন্ধন করতে সরকারি সুরক্ষা অ্যাপে ২৫ বছরের নাগরিকদের জন্য উন্মুক্ত করা হয়েছে। আগামী ৮ আগস্ট থেকে ১৮ ও তদূর্ধ্ব বয়সীরাও টিকার নিবন্ধন করতে পারবেন।

আজ বৃহস্পতিবার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

জুনাইদ আহমেদ পলক বলেন, যাদের বয়স ১৮ বা তার চেয়ে বেশি তাদের নিবন্ধন ৮ আগস্ট থেকে শুরু হবে। জাতীয় পরিচয়পত্র থাকলেই অনলাইনে নিবন্ধন করা যাবে। যাদের এনআইডি নেই তাদেরকে সংশ্লিষ্ট এলাকার মেয়র, উপজেলা পরিষদ অথবা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের প্রত্যয়নপত্র নিতে হবে। এরপর সংশ্লিষ্ট টিকাদান কেন্দ্রে সরাসরি উপস্থিত হয়ে টিকা নিতে পারবেন।

এর আগে একাধিকবার স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক টিকা নিতে বয়সসীমা ১৮ বছর করার চিন্তা ভাবনা চলছে বলে জানিয়েছিলেন। গত ১৫ জুলাই তিনি বলেন, জাতীয় কারিগরি পরামর্শক কমিটি টিকার জন্য নিবন্ধনের বয়সসীমা ১৮ বছর পর্যন্ত করার সুপারিশ করেছে। আমরা চিন্তা করছি টিকার জন্য বয়সসীমা আরও কমিয়ে আনা যায় কিনা। আমাদের টেকনিক্যাল কমিটিও জানিয়েছে, ১৮ বছর এবং তার ঊর্ধ্বে টিকা দেওয়া যায় কিনা। 

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।