প্রকল্প বাস্তবায়নে অর্ধ কোটি টাকার জমি দান করলেন আইনমন্ত্রী

প্রকল্প বাস্তবায়নে অর্ধ কোটি টাকার জমি দান করলেন আইনমন্ত্রী



সেবা ডেস্ক: আখাউড়া পৌরসভায় ১২০ কোটি টাকার একটি প্রকল্প বাস্তবায়ন করতে নিজের টাকায় কেনা একটি জমি দান করলেন বাংলাদেশ সরকারের আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক। জমিটির দাম ৫০ লাখ টাকা।

পৌরসভা সূত্রে জানা গেছে, প্রকল্পটি বাস্তবায়িত হলে আখাউড়া পৌরবাসীর ঘরে ঘরে বিশুদ্ধ পানি সরবরাহ নিশ্চিত হবে। একই সঙ্গে শহরের জলাবদ্ধতা নিরসন, বর্জ্য ও পয়ঃনিষ্কাশন ব্যবস্থার ব্যাপক উন্নতি হবে।

আরো জানা গেছে, আখাউড়া পৌরসভায় ওয়াটার সাপ্লাই অ্যান্ড স্যানিটেশন প্রকল্প বাস্তবায়নের জন্য ২০১৯ সালে ১২০ কোটি টাকার একটি প্রকল্প দেয় বিশ্বব্যাংক। কিন্তু প্রকল্পটি বাস্তবায়নে দ্রæত সময়ে পৌর কর্তৃপক্ষ চাহিদা অনুযায়ী জমি কিনতে না পারায় থেমে যায় প্রকল্পের কাজ। এ অবস্থায় পৌর মেয়র তাকজিল খলিফা কাজল বিষয়টি নিয়ে আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হকের দ্বারস্থ হন। পরে আইনমন্ত্রীর হস্তক্ষেপ ও সুপারিশে প্রকল্পের মেয়াদ বৃদ্ধি করে বিশ্বব্যাংক। এছাড়া আইনমন্ত্রী নিজে আগ্রহী হয়ে ওই প্রকল্প বাস্তবায়নের জন্য পৌরসভাকে শহরের তারাগন এলাকায় ৫০ লাখ টাকায় ৩৩ শতাংশ জমি কিনেছেন।

আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল বলেন, পৌরসভার পক্ষ থেকে জমি কিনতে দীর্ঘ সময়ের প্রয়োজন। এতে প্রকল্পটি ভেস্তে যেতে পারে। এ অবস্থায় আইনমন্ত্রী আনিসুল হক জমি কিনে পৌরসভাকে দান করার ঘোষণা দিয়েছেন। এতে পৌরবাসীর অনেক উপকার হলো। আইনমন্ত্রী মানুষকে ভালোবাসেন- জমি দানের মাধ্যমে তা আবারো প্রমাণ করেছেন। পৌরবাসীর পক্ষ থেকে আমি তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। 

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।